• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১, ০৫:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২০, ২০২১, ০৫:১৭ পিএম

বঙ্গবন্ধুর বায়োপিক

মুম্বাই উড়াল দিলেন তিন অভিনেতা

মুম্বাই উড়াল দিলেন তিন অভিনেতা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’ সিনেমা। ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে বাংলাদেশ ও ভারত সরকার। এটি পরিচালনা করবেন শ্যাম বেনেগাল। ইতিমধ্যে ছবির শিল্পী নির্বাচন চূড়ান্ত। মুম্বাইতে ২৫ জানুয়ারি থেকে শুরু হবে ছবির দৃশ্যধারনের কাজ। 

প্রথম ধাপে মুম্বাই উড়াল দিয়েছেন ছবির তিন অভিনয়শিল্পী আরিফিন শুভ, চঞ্চল চৌধুরী ও দিব্য জ্যোতি। মঙ্গলবার (১৯ জানুয়ারি) তারা মুম্বাই পৌঁছেছেন। তবে দিব্য জ্যোতি পৌঁছেছেন একদিন আগে প্রথম ফ্ল্যাইটে। জানা গেছে, মুম্বাইয়ের প্রথম ফ্লাইটে আরো গেছেন সিনেমাটির ক্যামেরা ক্রু, কলাকুশলী ও তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা

উড়োজাহাজের ভেতর মুখে মাস্ক পরে একটি সেলফি প্রকাশ করেছেন শুভ। ছবির ক্যাপশনে তিনি লেখেনে, “মুম্বাইয়ের পথে।” 

মুম্বাইয়ের উদ্দেশ্য রওয়ানা দেয়ার আগে চঞ্চল চৌধুরী ১১ বছর আগে দেশের বাইরে করা প্রথম সিনেমার শুটিংয়ের স্মৃতিচারণ করেন। তিনি লেখেন, “১১ বছর আগে ফকির লালন শাহকে নিয়ে প্রখ্যাত গৌতম ঘোষ নির্মাণ করেছিলেন মনের মানুষ সিনেমা। সে সিনেমায় অভিনয়ের সুবাদে দেশের বাইরে প্রথম শিলিগুড়ির চিলাপাতা ফরেস্টে দীর্ঘদিন শুটিং করেছিলাম। ঠিক ১১ বছর পর তেমনি এক শীতের সকালে মুম্বাই যাচ্ছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত সিনেমায় অভিনয় করতে।”

বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ। তাঁর বাবার মধ্যবয়সী চরিত্রে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী। আর তরুণ বয়সের চরিত্র রূপদান করবেন দিব্য জ্যোতি।