• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১, ০৪:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৭, ২০২১, ০৫:৫১ পিএম

দেশের স্বার্থে সবার কর দেওয়া উচিত: শাকিব খান

দেশের স্বার্থে সবার কর দেওয়া উচিত: শাকিব খান

সেরা করদাতা হিসেবে ট্যাক্স সম্মাননা পাচ্ছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। অভিনয়শিল্পী বিভাগে ২০১৯-২০ করবর্ষে ট্যাক্স সম্মাননা প্রদাণে শাকিব খানের নাম ঘোষণা করেছে জাতীয় রাজস্ব বোর্ড। এই নিয়ে তৃতীয়বারের মতো এই সম্মননা পাচ্ছেন তিনি। 

রাষ্ট্রীয় এই সম্মানে যারপরনাই উচ্ছ্বসিত শাকিব খান। তিনি মনে করেন, দেশের স্বার্থে ও সচেতন নাগরিক হিসেবে কর প্রদান করা দায়িত্ববোধের পরিচয়। অন্যান্য যারা করের আওতাভুক্ত তাদেরও কর প্রদান করা উচিত। 

শাকিব খান বলেন, “দেশের বেশিরভাগ মানুষের মনে একটা ভ্রান্ত ধারণা, এ সেক্টরে (সিনেমা) কাজের মাধ্যমে হয়তো ভালো ক্যারিয়ার গড়া যায় না। কারণ, শিল্পীদের সাহায্য দরকার হলে যেভাবে ফলাও করে প্রচার হয় একইভাবে শিল্পীদের সাফল্যগুলো সেভাবে প্রচার হয়ে ওঠে না।”  

ঢালিউড ভাইজানের মতে, ট্যাক্স দেওয়া গর্বের একটি বিষয়। যাদেরর প্রতি ট্যাক্স ধার্য হয়েছে তাদের সবার ট্যাক্স দেওয়া উচিত। এতে করে দেশের উন্নয়নে ভূমিকা রাখা সম্ভব হবে। 

শাকিব বলেন, “অন্যান্য মাধ্যমে কাজ করে যারা সফল হয়ে ট্যাক্স দিচ্ছেন, আমি সিনেমায় পেশা গড়ে একইভাবে ট্যাক্স দিচ্ছি। এটা আমার নিজের জন্য যেমন গর্বের বিষয়, তেমনি আমার সেক্টরের প্রতিটি মানুষের জন্য গর্বের। এখানেও ভালো কাজ করে প্রতিষ্ঠা পাওয়া যায় এবং সফল হওয়া সম্ভব। এতে করে মানুষের ভ্রান্ত ধারণা দূর হবে। পাশাপাশি পরবর্তী প্রজন্ম যেন এ ব্যাপার মাথায় রাখে।” 

এর আগে দুইবার দেশের বাইরে শুটিংয়ে থাকায় ট্যাক্স কার্ড গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি শাকিব খান। তবে একবার অনুষ্ঠানের পর দেশে ফিরে ট্যাক্সকার্ড গ্রহণ করেছিলেন। এবার দেশে থাকায় নিজে উপস্থিত থেকে সম্মাননা গ্রহণ করবেন বলে জানিয়েছেন কিং খান।