• ঢাকা
  • রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২১, ১২:৪১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২১, ১২:৪১ পিএম

মাসুদ রানার নির্ঘুম রাতের সহচর পূজা চেরী

মাসুদ রানার নির্ঘুম রাতের সহচর পূজা চেরী

কাজী আনোয়ার হোসেন রচিত মাসুদ রানা থ্রিলার উপন্যাসের গুরুত্বপূর্ণ একটি চরিত্রের নাম সোহানা । চরিত্রটি লেখকের ভাবনায় আসা শতভাগ খাঁটি বাঙালি মেয়ে, মাসুদ রানার ভালোবাসা। এই সোহানার প্রেমে পড়েননি এমন একজন পাঠক কিংবা সোহানাকে ঈর্ষা করেনি এমন একজন পাঠিকা গত তিন প্রজন্মে পাওয়া যাবে না। গল্পে অন্য চরিত্ররা এই সোহানাকে রূপের রানী বলেই ডাকেন। মাসুদ রানার নির্ঘুম রাতের সহচরও এই সোহানা।

মাসুদ রানাকে নিয়ে যে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে তাতে সোহানারূপে হাজির হবেন পূজা চেরী। ছবিটির প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার অফিসিয়াল ফেসবুক পাতায় তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আলিমুল্লাহ খোকন বলেন, “গল্পের কপিরাইট নিলাম আর সিনেমা বানিয়ে ফেললাম—বিষয়টি এমন না। হয়ত অনেকে এমনটা ভাবছেন। আমরা মাসুদ রানা সিরিজের জনপ্রিয়তাকে মাথায় রেখে এগোচ্ছি। এই ছবিটি অন্য ১০টি সিনেমার মতো হবে না। তাই দীর্ঘদিন ধরে আমাদের কর্মযজ্ঞ চলছে। প্রথম ধাপে ৩০ হাজার ছেলের মাঝ থেকে মাসুদ রানাকে খুঁজে বের করেছি। সেই সঙ্গে গল্পের চিত্রনাট্যের আধুনিকায়ন করা। তারপর চরিত্রগুলোর সঙ্গে মানানসই অভিনয়শিল্পী খুঁজে বের করা—এসব আমাদের জন্য চ্যালেঞ্জের ছিল।”

এসময় তিনি জানান, নির্বাচিত অভিনয়শিল্পীরা ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। এক মাস ধরে তারা ফাইট শিখছেন। খুব পরিশ্রম করছেন, যেন বাস্তবভাবে পর্দায় চরিত্র ফুটিয়ে তোলা যায়।

ইংরেজি ও বাংলা ভাষায় নির্মিত হবে সিনেমাটি। বাংলা ভাষার ছবিটিতে অভিনয় করবেন পূজা। এটি পরিচালনা করবেন সৈকত নাসির। ছবির বাজেট ধরা হয়েছে ৩ কোটি ৫০ লাখ টাকা। ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ছবির দৃশ্যধারণের কাজ।

এর আগে সোহানা চরিত্রে অভিনয় করার কথা ছিল শার্লিন ফারজানার। ২০১৮ সালে তার অভিনয়ের খবরটি গণমাধ্যমে চাউর হয়েছিল।