• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ০৫:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২১, ০৫:২৯ পিএম

সেন্সর ছাড়পত্র পেল ‘ঢাকা ড্রিম’

সেন্সর ছাড়পত্র পেল ‘ঢাকা ড্রিম’

নির্মাতা প্রসূন রহমান নির্মিত তৃতীয় চলচ্চিত্র ঢাকা ড্রিম । ছবিটিতে উঠে আসবে নানা কারণে রাজধানীতে আসতে চাওয়া অথবা বাধ্য হওয়া কিছু মানুষের স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প। সম্প্রতি এটি সিনেমা হলে প্রদর্শনের জন্য সেন্সর ছাড়পত্র পেয়েছে।

১ ঘণ্টা ৪০ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড থেকে চূড়ান্ত ছাড়পত্র পেয়েছে ২২ ফেব্রুয়ারি। যদিও সার্টিফিকেট হাতে পেতে আরও কিছু সময় বেশি লেগেছে বলে জানিয়েছেন পরিচালক।

No description available.

ছবিটি প্রসঙ্গে প্রসূন রহমান বলেন, “একদিকে প্রান্তিক মানুষদের নগরমুখী স্বপ্নকে ঘিরে যেমন চলে বেঁচে থাকার নানা আয়োজন, আরেক দিকে নগরী হিসেবে ঢাকা শহর ক্রমে হারিয়েছে তার বাসযোগ্যতার পরিবেশ। সব ছাপিয়ে প্রতিদিন বেড়ে চলেছে নগরীর জনসংখ্যা। ঠিক এই বিষয়টি তুলে ধরার চেষ্টা করেছি সবার সামনে। যেখানে শহর, মানবতা, জীবন ও প্রেম—সবই আছে। বাকিটা মুক্তির পর দর্শকরা ভালো বলতে পারবেন।”

কবে নাগাদ ছবিটি মুক্তি পাবে সে বিষয়ে নির্দিষ্ট করে বলতে পারেননি তিনি। জানালেন, শিগগিরই ছবিটি মুক্তি দেওয়া হবে। সেই লক্ষ্যে চলছে প্রস্তুতি।

No description available.

এই ছবির জন্য সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন কুমার বিশ্বজিৎ। তিনি ছাড়া গানে কণ্ঠ দিয়েছেন বারী সিদ্দিকী ও মমতাজ।

ইমেশন ক্রিয়েটর-এর ব্যানারে নির্মিত এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শাহাদাৎ হোসেন, মুনিরা মিঠু, আবদুল্লাহ রানা, শাহরিয়ার ফেরদৌস সজীব, আনোয়ার হোসেনসহ আরো অনেকে।