• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২১, ১২:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৪, ২০২১, ০১:০৯ পিএম

করোনায়ও বক্স অফিস মাতিয়েছে ‘গডজিলা ভার্সেস কং’

করোনায়ও বক্স অফিস মাতিয়েছে ‘গডজিলা ভার্সেস কং’

করোনার কারণে যেখানে বিপর্যন্ত পুরো বিশ্বের সিনেমা ইন্ডাস্ট্রি যেখানে বক্স অফিসে বাজিমাত করেছে ‘গডজিলা ভার্সেস কং’। গেল ৩১ মার্চ যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির পর এটি ‘টেনেট’-এর রেকর্ড ভেঙে মহামারিতে সবচেয়ে বেশি আয় করা ছবির খেতাব জিতে নিয়েছে।

বিনোদনধর্মী গণমাধ্যম কইমই জানিয়েছে, ক্রিস্টোফার নোলানের ‘টেনেট’ আমেরিকায় আয় করেছিল ৫৮.৪ মিলিয়ন ডলার। ‘গডজিলা ভার্সেস কং’ ছবিটি আমেরিকার বক্স অফিসে এখন পর্যন্ত আয় করেছে ৭০ মিলিয়ন ডলার। ধারণা করা হচ্ছে ছবির আয় ১০০ মিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে। আমেরিকা ছাড়াও চীন, মেক্সিকো, অস্ট্রেলিয়া ও রাশিয়ায় ভালো ব্যবসা করছে ছবিটি।

কিংকং ও গডজিলা চরিত্র দুটি সিনেপ্রেমীদের খুব প্রিয়। তাই একসঙ্গে তাদের আবির্ভাব নিয়ে দর্শকদের আগ্রহ প্রবল। ২০২০ সালের ২৯ মে ছবিটি সারা বিশ্বের প্রেক্ষাগৃহে একসঙ্গে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে পিছিয়ে গেছে মুক্তি।

গডজিলা ও কিংকং—এই দুই চরিত্রের সংঘাত নিয়েই ছবির চিত্রনাট্য। মানুষের চক্রান্তের শিকার হতে চলেছে অসম শক্তিধর এই দুই প্রাণী। শুধু তাই নয়, মানুষের চক্রান্তের ফলে দুজনেরই পৃথিবী থেকে নিশ্চিহ্ন হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে ছবিতে।