• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২১, ০৩:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০২১, ০৩:৩৫ পিএম

বিতর্কের জেরে মিস ইউনিভার্সের বিশ্ব মঞ্চ থেকে বাদ মিথিলা

বিতর্কের জেরে মিস ইউনিভার্সের বিশ্ব মঞ্চ থেকে বাদ মিথিলা

এবারের ‘মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০’ এর খেতাব জয় করেছেন তানজিয়া জামান মিথিলা। কথা ছিল, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য ‘মিস ইউনিভার্স ২০২০’ প্রতিযোগিতার ৬৯তম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি। যদিও খেতাবজয়ী এই প্রতিযোগীর বিরুদ্ধে নানা ‘অনিয়মের অভিযোগ’ তুলেছিলেন অন্য এক প্রতিযোগী। তারপর থেকে শুরু হয় বিতর্ক। 

মূলত পূর্ব পরিকল্পিত ফলালফল, বয়স বিতর্ক এবং যৌন হয়রানির কারণেই বিতর্কিত হয়েছেন তিনি। এর জেরেই মিস ইউনিভার্স প্রতিযোগিতার আন্তর্জাতিক পর্ব থেকে ছিটকে পড়েছেন তিনি। 

যদিও প্রথমদিকে মূল প্রতিযোগিতার ওয়েবসাইটে উঠেছিল তার নাম। ভোট দেওয়ারও সুযোগ ছিল। কিন্তু ১৯ এপ্রিল মিস ইউনিভার্সের ওয়েবসাইট ঘুরে কোথাও মিথিলার নাম খুঁজে পাওয়া যায়নি। 

বিউটি পেজেন্টদের নিয়ে কাজ করা ‘সাশ ফ্যাক্টর’ নামের অনলাইন ম্যাগাজিন, ‘মিস ইউনিভার্স আপডেট’ নামের একটি গ্রুপ এবং ‘পেজেন্ট ফেনাটিক’ নামের একটি ফেসবুক পেজ মিথিলার বাদ পড়ার খবরটি নিশ্চিত করেছে। 

‘সাশ ফ্যাক্টর’ তাদের পোস্টে মিথিলার বয়স লুকোচুরি ও যৌন হয়রানির কারণে বাদ পড়েছেন বলে জানিয়েছে। সেখানে উল্লেখ করা হয়, “তানজিয়া জামান মিথিলাকে ঘিরে অনেক বিতর্ক দেখা যাচ্ছে। অনেক বাংলাদেশি বিউটি পেজেন্টরা মিথিলাকে নিয়ে হতাশা ব্যাক্ত করেছেন এবং তাকে মূল প্রতিযোগিতার জন্য সাপোর্ট করছেন না।”

তবে এই বিষয়টি মানতে নারাজ ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ কতৃপক্ষ। তারা বলছেন, “করোনার কারণে ভ্রমণ নিষেধাজ্ঞা থাকার কারণে আমরা প্রস্তুতি শেষ করতে পারিনি। তাই আমরা এবারের আসরে অংশ নিতে পারছি না। বিষয়টি মূল আয়োজকদের এই সপ্তাহে জানানো হয়েছে।”

মিথিলাও বিষয়টি অস্বীকার করেন। তিনি জানান, লকডাউনের কারণে ভিসার আবেদন করতে পারেননি তিনি। তাই প্রতিযোগিতায় অংশ নেওয়া হচ্ছে না তার।