• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৭, ২০২১, ০২:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ৭, ২০২১, ০২:৪৩ পিএম

কলকাতায় মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মামলা

কলকাতায় মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মামলা

ব্রিগেডের সমাবেশে বেশ বেশ ঘটা করেই বিজেপিতে যোগ দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। কিন্তু নির্বাচনে তেমন চমক দেখাতে পারেননি তিনি। যদিও দল বদলের সময় বলেছিলেন, বাংলার ভালর জন্যই রাজনৈতিক দল বদল করেছেন। কিন্তু ভোটের পর উল্টো মামলায় পড়তে হল এই বলিউড অভিনেতাকে।

বৃহস্পতিবার (৬ মে) মিঠুনের বিরুদ্ধে বাংলার ভোট পরবর্তী হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগ এনে একটি এফআইআর দায়ের করা হয়েছে মানিকতলা থানায়। 

জনপ্রিয় এই অভিনেতার বিরুদ্ধে নির্বাচনী প্রচারে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ এনেছে উত্তর কলকাতা যুব তৃণমূল। একই অভিযোগ আনা হয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধেও।

বিজেপির ব্রিগেড সমাবেশে বক্তৃতা করতে গিয়ে নিজের ছবির জনপ্রিয় সংলাপ বলেছিলেন মিঠুন। এফআইআরে বলা হয়েছে, মিঠুনের ওই সব সংলাপেই উত্তেজনা ছড়িয়েছে রাজ্যে। একজন তারকা হিসাবে প্রকাশ্য মঞ্চে এই ধরনের সংলাপের ব্যবহার করে মিঠুন দায়িত্বজ্ঞানহীন কাজ করেছেন বলেও অভিযোগ করা হয়েছে ওই এফআইআরে।

নির্বাচনী প্রচারের বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও ‘জায়গায় জায়গায় শীতলখুচি’ হবে বলে মন্তব্য করেছিলেন। তার বিরুদ্ধেও উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ এনেছে তৃণমূল।