• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১০, ২০২১, ০৫:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১০, ২০২১, ০৫:৫৬ পিএম

ধর্ম নয়, কর্মই আমার পরিচয়: চঞ্চল চৌধুরী

ধর্ম নয়, কর্মই আমার পরিচয়: চঞ্চল চৌধুরী

রোববার ছিল মা দিবস। দিনটিতে মায়ের প্রতি ভালোবাসা প্রকাশে মায়ের সঙ্গে তোলা একটি ছবি ফেসবুক প্রোফাইলে দিয়েছিলেন অভিনেতা চঞ্চল চৌধুরী। ছবিতে হিন্দুরীতি অনুসারে তার মায়ের কপালে ছিল সিঁদুর। ছবিটি প্রকাশের পর থেকে ক্রমাগত সাম্প্রদায়িক আক্রমণের শিকার হন জনপ্রিয় এই অভিনেতা।

বিষয়টি নিয়ে বেশ বিব্রত চঞ্চল চৌধুরী। এ নিয়ে প্রতিক্রিয়া জানতে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “এটি নিয়ে আসলে বলার তেমন কিছু নেই। আমি কিছু বলার আগেই আমার অনুরাগীরা ধর্মীয় বিদ্বেষমূলক মন্তব্যের প্রতিবাদ করেছেন। এছাড়া আমার সহকর্মীরাও পাশে দাঁড়িয়েছেন। আমি এতেই খুশি।”

চঞ্চল জানালেন, ধর্ম নয় কর্মের কারণেই তিনি পরিচিত। তাই সবাইকে ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার আহ্বান জানান তিনি। চঞ্চল বলেন, “মানুষ আমাকে আমার কর্মের কারণে চেনেন। আমার অভিনয় তাদের ভালোলাগে বলেই তাদের কাছে পৌঁছাতে পেরেছি। আমি চাই, জীবনের শেষ দিন পর্যন্ত তারা আমার কর্মের মূল্যায়ন করুক। ধর্মের নয়।”

May be an image of 2 people, people standing and outdoors

তিনি আরও বলেন, “কিছু মানুষ অশান্তি সৃষ্টি করার জন্য ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছে। যদিও তারা সংখ্যায় কম। তাদেরকে আমাদের সংঘবদ্ধভাবে প্রতিহত করতে হবে। তবেই অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন পূরণ হবে।”

চঞ্চল বিশ্বাস করেন, একদিন পৃথিবী থেকে এই সাম্প্রদায়িকতা দূর হবে। সকল ধর্মের মানুষ নিজের পরিচয়ে সানন্দে বাঁচতে পারবেন। সেই দিনটির অপেক্ষায় দেশের জনপ্রিয় এই অভিনেতা।