• ঢাকা
  • বুধবার, ০১ ডিসেম্বর, ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১, ১২:৫২ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৩, ২০২১, ১২:৫৩ এএম

বঙ্গবন্ধুর বায়োপিকে টিক্কা খান চরিত্রে জায়েদ খান

বঙ্গবন্ধুর বায়োপিকে টিক্কা খান চরিত্রে জায়েদ খান
জায়েদ খান (বামে) ও টিক্কা খান

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে টিক্কা খান চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক জায়েদ খান।

সোমবার (২২ নভেম্বর) রাজধানীর বিএফডিসিতে চলচ্চিত্রটির ডিরেক্টর অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স ঈশান রাজা বাঙ্গালীর উপস্থিতিতে চুক্তিতে সই করেন জায়েদ।

১৯৭১ সালে পূর্ব পাকিস্তানের প্রধান সামরিক শাসক হিসেবে দায়িত্ব পালনকালে বালুচিস্তানের মতো নিরস্ত্র নিরীহ বাঙালিদের ওপরও পাকিস্তানি সেনাবাহিনীর নিষ্ঠুর হামলার মূল নায়ক ছিলেন টিক্কা খান। এ জন্য তাকে ‘বাংলার কসাই’ও বলা হয়।

ছবিটিতে জায়েদ পারিশ্রমিক হিসেবে মাত্র এক টাকা নেবেন বলে দাবি করেছেন।

চুক্তিতে সই করেন জায়েদ খান

 

জায়েদ বলেন, আমি মুম্বাইয়ে অডিশন দিয়ে এসেছি। সেখানেই আমার পোশাকের মাপ নেয়া হয়েছে। আমি এ চলচ্চিত্রে টিক্কা খান চরিত্রে অভিনয় করব। বঙ্গবন্ধুর বায়োপিক একটা স্বপ্নের প্রোজেক্ট। সেই স্বপ্নের অংশ হতে যাচ্ছি, এটা আমার জন্য অনেক আনন্দের।

এরই মধ্যে ২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটি সহ বেশ কয়েকটি এলাকায় দৃশ্য ধারণ করা হয়েছে বঙ্গবন্ধু চলচ্চিত্রের।

ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা সহ আরও অনেকে এতে অভিনয় করছেন।

জাগরণ/এসএসকে