• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২১, ০৭:২৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৪, ২০২১, ০৭:২৭ পিএম

নুসরাতের সোজাসাপ্টা  কথা

নুসরাতের সোজাসাপ্টা  কথা

মা হওয়ার পর ক্যারিয়ারের পিক টাইম পার করছেন টলিউড অভিনেত্রী-সাংসদ নুসরাত জাহান। ছেলের জন্মের ১৩ দিনের মাথায় কাজে ফিরেছেন তিনি। এমনকি কাশ্মিরে গিয়ে শুটিংও করেছেন।

পর্দার বাইরে কাজ করছেন ভারতীয় এক রেডিও চ্যানেলের হোস্ট হিসেবে। যে শোটি হিন্দিতে সঞ্চালনা করেন কারিনা কাপুর খান। ‘ইশক উইথ নুসরাত’শো-কে ঘিরেই নুসরাত জানিয়েছিলেন, সেখানে কথা হবে সব আনকাট। এবার সেকারণেই জানা গেল, কেন তার নাক বড়!
 
সাম্প্রতিকতম পর্বে নুসরাত নিজেই ‘অতিথির’ কাউচে বসেছেন। তাকে নিয়ে ওঠা যাবতীয় প্রশ্নের একেবারে মোক্ষম জবাব দিয়েছেন। 

শো-তে নুসরাতের উদ্দেশে এক ব্যক্তির প্রশ্ন ছিল, চলতি বছরে তার সব থেকে সাহসী পদক্ষেপ কী ছিল? এমুহূর্ত সময় না নিয়ে তিনি বলে ওঠেন, আমি ঘণ্টায় ঘণ্টায়, মিনিটে মিনিটে বোল্ড স্টেপ নিতেই থাকি। সে সবটুকু তো আর উপুড় করে বলা যাবে না। তবে চলতি বছরে নিজের সব থেকে সাহসী পদক্ষেপ হিসেবে বলবো, মা হওয়ার পুরো জার্নিটা। মানসিক ও শারীরিকভাবে অসম্ভব সব পরিবর্তনের শরিক হওয়া থেকে শুরু করে সেই সবকিছু মানিয়ে নেওয়া চাট্টিখানি কথা নয়। গর্ভে সন্তান থাকাকালীন শরীরে হরমোনের তারতম্যের ফলে নিজের আবেগের ওপর নিয়ন্ত্রণ থাকতো না আমার; বাকি পাঁচজন মায়ের মতোই। ছোট্ট ছোট্ট বিষয়ে কারণ-অকারণে কেঁদে ফেলতাম।

মাতৃত্বকালীন অবস্থায় নিজের শারীরিক পরিবর্তনের কথাও সোজাসাপ্টাভাবে বলেছেন নুসরাত, যারা ভাবেন যে, আমি নাকের সার্জারি করিয়েছি, তাদের উদ্দেশে বলি, হরমোনের তারতম্যের জন্যই আমার নাকটা বড় হয়ে গিয়েছিল। চামড়ার রং ‘টু টোনড’ হয়ে গিয়েছিল। জেব্রার মতো লাগছিল। তবে এখন যেহেতু সন্তানের জন্ম দিয়ে ফেলেছি, তাই ধীরে ধীরে আবার আগের জায়গায় ফিরে আসছি।

গত ২৬ আগস্ট পুত্রসন্তানের মা হন নুসরাত। এরপর দ্রুতই কাজে ফেরেন তিনি। তার স্বামী টলিউড অভিনেতা যশ দাশগুপ্ত।

এমইউ