• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২২, ০৭:০১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৬, ২০২২, ০৭:০১ পিএম

কাঞ্চনকে শপথ পাঠ করালেন মিশা সওদাগর

কাঞ্চনকে শপথ পাঠ করালেন মিশা সওদাগর

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সভাপতি হিসেবে শপথ গ্রহণ করেছেন ইলিয়াস কাঞ্চন। 

রোববার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টায় এফডিসিতে উন্মুক্ত প্রাঙ্গণে তাকে শপথ পাঠ করিয়েছেন সংগঠনটির প্রাক্তন সভাপতি মিশা সওদাগর।

এরপর নিয়ম অনুযায়ী সমিতির অন্যান্য নির্বাচিত নেতাদের শপথ পাঠ করিয়েছেন ইলিয়াস কাঞ্চন। এ সময় উপস্থিত ছিলেন কিংবদন্তি নায়ক আলমগীর, পরিচালক সোহানুর রহমান সোহান, দেলোয়ার জাহান ঝন্টুসহ অনেকেই।

এদিন শপথ গ্রহণ করেছেন সাধারণ সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়া নায়িকা নিপুণ, সহসাধারণ সম্পাদক পদে বিজয়ী সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহনূর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন। এছাড়াও ছিলেন কার্যকরী পরিষদে জয়লাভ করা অমিত হাসান, ফেরদৌস, কেয়া, জেসমিন প্রমুখ।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এর প্রাথমিক ফলাফলে সভাপতি পদে জয়ী হন ইলিয়াস কাঞ্চন, এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান। তবে পরবর্তীতে জায়েদ খানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগটি তোলেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী  নিপুণ। 

এরই প্রেক্ষিতে শনিবার (৫ ফেব্রুয়ারি) নির্বাচনের আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থীতা বাতিল ঘোষণা করে। যার ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছেন নিপুণ। 

তবে নিপুণের এই বিজয়কে মেনে নিতে নারাজ জায়েদ খান। তিনি উল্টো দাবি করেছেন, আপিল বোর্ডই অবৈধ। তাই তিনি আইনী ব্যবস্থা নেবেন। এমনকি শপথগ্রহণ অনুষ্ঠানেও আসেননি গত দুই মেয়াদের এই সাধারণ সম্পাদক। 

অবশ্য রোববারের শপথ অনুষ্ঠানে সবচেয়ে বড় চমক ছিলেন মিশা সওদাগর। কেননা তিনি ও জায়েদ একই প্যানেলে ছিলেন। তাই শপথ অনুষ্ঠানে তার থাকার সম্ভাবনা ছিল ক্ষীণ। কিন্তু সব সংশয় দূর করে মিশা এলেন এবং শপথ পাঠ করালেন নতুন সভাপতিকে। শুধু তাই নয়, ইলিয়াস কাঞ্চনের হাত ধরে শিল্পী সমিতি আরও অনেক দূর এগিয়ে যাবে, এমন বিশ্বাস ও প্রত্যাশার কথাও জানিয়েছেন খ্যাতিমান এই অভিনেতা। 

জাগরণ/এমইউ