• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২, ১১:৫২ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৯, ২০২২, ১১:৫২ এএম

থুতু বিতর্কে কিং খানের পাশে সঞ্জয় রাউত

থুতু বিতর্কে কিং খানের পাশে সঞ্জয় রাউত

কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের শেষকৃত্যে বলিউড বাদশা শাহরুখ খানের দোয়া করার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিটি নিয়ে অসংখ্য প্রশংসা হলেও অনেকেই করেছেন বিতর্ক।

এবার থুতু-বিতর্কে এবার শাহরুখ খানের পাশে দাঁড়ালেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। বলিউড অভিনেতার বিরুদ্ধে নেটমাধ্যমে মিথ্যা প্রচারের নিন্দা করেছেন তিনি। পাশাপাশি, বিকৃত প্রচারে অভিযুক্ত বিজেপি নেতার বিরুদ্ধে মহারাষ্ট্রের শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকারকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

রবিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শিবাজী পার্কে লতা মঙ্গেশকরের শেষকৃত্যে প্রার্থনার অঙ্গ হিসেবে মাস্ক নামিয়ে ফুঁ দিয়েছিলেন কিং খান। তাতেই কেউ কেউ থুতু বলে ভুল করায় বিতর্কের শুরু।

মুসলিম রীতি অনুযায়ী, প্রয়াত যে ব্যক্তির জন্য দোয়া (প্রার্থনা) করা হচ্ছে, তাকে লক্ষ্য করে ফুঁ দেওয়া হয়। কিন্তু বিজেপি নেতা অরুণ যাদব টুইটারে শাহরুখের প্রার্থনার ভিডিও শেয়ার করে লেখেন, ইনি কি থুতু ছেটালেন? এর পরেই দানা বাঁধে বিতর্ক।

প্রয়াত কিংবদন্তির শেষকৃত্যে শাহরুখের দোয়ার ওই ভিডিও সামনে আসার পরে বিস্ফোরক অভিযোগ ঘিরে রাজনৈতিক বিতর্ক শুরু হয়। সঞ্জয় মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) এ প্রসঙ্গে বলেন, যেভাবে তাকে (শাহরুখ) ট্রল করা হয়েছে তা লজ্জাজনক। লতা মঙ্গেশকরের মৃত্যুর দুঃখজনক ঘটনাকে কেন্দ্র করেও কিছু লোক ধর্মের নামে রাজনীতি করছে। আমরা সবাই জানি ওই মানুষগুলি কারা।

মিথ্যা অভিযোগের দায়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রয়োজন বলেও জানান তিনি।

জাগরণ/আরকে