• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২, ০৭:০৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১১, ২০২২, ০৭:০৩ পিএম

স্বস্তিকার কালো অন্তর্বাস ছবিতে আপত্তিকর মন্তব্য

স্বস্তিকার কালো অন্তর্বাস ছবিতে আপত্তিকর মন্তব্য

আলো-আঁধারি ঘরের মধ্যে একাকী স্বস্তিকা। পরনে ছেঁড়া জিনসের শার্ট, খোলা বোতামের ফাঁক দিয়ে বেরিয়ে রয়েছেন কালো অন্তর্বাস, সুস্পষ্ট নায়িকার বক্ষবিভাজিকা। মাথার উপর এসে পড়ছে স্পটলাইট। ফের একবার ফেসবুকে সাহসী অবতারে ধরা দিলেন স্বস্তিকা দত্ত মানে সব্বার প্রিয় রাধিকা। 

নায়িকার এই ছবিতে হুড়মুড়িয়ে লাইক পড়ল, নিমেষে ভাইরাল যাকে বলে। তবে এই বোল্ড ছবি পোস্ট করে নীতিপুলিশদের রোষের মুখেও পড়তে হল স্বস্তিকাকে। ট্রোলারদের জবাবও দিলেন অভিনেত্রী। বুঝিয়ে দিলেন শুধু পোশাকে সাহসী নন তিনি, ব্যক্তিগত জীবনেও তিনি ততটাই বোল্ড।

‘কি করে বলব তোমায়’ ধারাবাহিকের ‘রাধিকা’ আপাতত ছোটপর্দা থেকে দূরে রয়েছেন। তবে একের পর এক সিরিজে নানা ধরনের চরিত্রে অভিনয় করছেন তিনি। ‘আনন্দ আশ্রম’, ‘নগর বাউল’, থেকে ‘উত্তরণ’। স্বস্তিকার এমন সাহসী ছবি মোটেই পছন্দ নয় নেটপাড়ার একটা অংশের, তারা স্বস্তিকা শাড়ি-সালোয়ারে দেখতেই স্বচ্ছন্দ। 

ক্লিভেজ দেখিয়ে সস্তার প্রচার পেতে চাইছেন নায়িকা, এমনই কটাক্ষ ধেয়ে এল তার দিকে। একজন তো লিখেই দিলেন, এমনিই তো যথেষ্ট সুন্দর। এই সব ছবি না দিলেও হয়। কেউ লিখলেন, ভদ্র পোশাক নেই? কোথায় কী পোশাক পরতে হয় সেই জ্ঞানটুকুও বোধহয় স্বস্তিকা খুইয়েছেন!

মুখ বুজে এইসব বিদ্রুপ হজম করলেন না স্বস্তিকা। বরং এই সব কটাক্ষের কড়া জবাব দিলেন। তিনি লেখেন, আপনার কথা শুনে মনে হচ্ছে আমি খুব বড় কোনো অপরাধ করে ফেলেছি ছবিটা ফেসবুক প্ল্যাটফর্মে আপলোড করে। এইসব ছবি বলতে আপনি ঠিক কী বোঝাতে চাইলেন সেটা আমার কাছে স্পষ্ট হল না। চোখ, কান, নাক,মুখ, হাত, পা-এর মতোন ক্লিভেজটাও মানুষের শরীরের একটা অংশ। সুন্দর একটা ছবি তোলা হয়েছে, আমি সেটা শেয়ার করেছি। পছন্দ না হয়, দেখবেন না।

অপর এক ট্রোলারের জন্য স্বস্তিকার জবাব, ‘কোথায় বিকিনি বা সাঁতারের পোশাক পরতে হয় আর কোথায় ঢাকাই জামদানি, এটা বুঝি বলেই টলিউড ইন্ডাস্ট্রিতে নিজের ধারাবাহিকতা বজায় করে একজন সফল অভিনেত্রী হিসাবে নিজের অভিনয়ের ক্ষমতা দিয়ে কাজ করে চলেছি'। কিন্তু এতেও চুপ নেই ট্রোলাররা।  অভিনেত্রী নাকি ‘বাংলার সেরা মুখ’-এর সম্মান পেয়েছেন! তবু বক্ষভাঁজ দেখিয়ে সৌন্দর্য প্রমাণ করতে হচ্ছে।' এমন মন্তব্য ভুরি ভুরি স্বস্তিকার পোস্টে। যদিও সেই নিয়ে কুছ পরোয়া নেই তার। এই নিয়ে স্বস্তিকার পালটা প্রশ্ন, একজন অভিনেত্রী পর্দায় অন্য চরিত্র হয়ে উঠতে নানারকম পোশাক পরেন, সেটা ব্যক্তিগত জীবনে না-ও সে পরতে পারে। তার মানেই আমরা খারাপ?

এই ধরণের কটাক্ষ নিয়ে মাথাব্যাথা নেই স্বস্তিকার। তার একটাই বার্তা, ‘কুছ তো লোগ কহেঙ্গে, লোগো কা কাম হ্যায় কাহনা’। মন্দ যেমন আছে, তেমন ভালোও আছে। নায়িকার এই সুপারহট ছবিতে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন বহু অনুরাগী, সহকর্মী-বন্ধুরা।

ইউএম