• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২, ০৭:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৫, ২০২২, ০৭:৫৭ পিএম

‍‍`জামা-কাপড় খুলে হতে হবে নগ্ন ‍‍`,যৌন হেনস্তা নিয়ে যা বললেন কঙ্গনা

‍‍`জামা-কাপড় খুলে হতে হবে নগ্ন ‍‍`,যৌন হেনস্তা নিয়ে যা বললেন কঙ্গনা

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত আর বিতর্ক একে অন্যের সঙ্গী। তাকে ঘিরে কোনো না কোনো বিতর্ক লেগেই থাকে। ‘বিতর্কের রানি’ বলা চলে তাকে। এবার এই অভিনেত্রী নিজের যৌন হয়রানি নিয়ে মুখ খুললেন।

গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে কঙ্গনার উপস্থাপনায় ‘লক আপ’ নামের রিয়েলিটি শো। যেখানে বন্দি অবস্থায় প্রতিযোগিতায় অংশ নিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচিত সেলিব্রেটিরা।

এই রিয়েলিটি শো-এর প্রতিযোগী মুনওয়ার ফারুকি নিজের যৌন হেনস্তার কথা জানান। ঠিক তখনই ছোটবেলার তিক্ত স্মৃতিকথা শোনালেন কঙ্গনা নিজেও।

অনুষ্ঠানে কঙ্গনা বলেন, ছোটবেলায় শিশুরা বুঝতেই পারে না যে যৌন নিগ্রহের শিকার হচ্ছে। পরবর্তীকালে বিষয়টি বুঝতে পারলেও অনেকে প্রকাশ্যে বলে উঠতে পারে না। নিজেদের প্রিয়জনদেরই যন্ত্রণার ঘটনাটা বলতে পারে না।

যৌন হেনস্তার বিষয়ে কঙ্গনা বলেন, ‘আমাদের এলাকায় এক ছেলে ছিল সে নিজেও তখন ছোট ছিল কিন্তু আমার থেকে তিন-চার বছরের বড়। আমরা অনেকেই খুব ছোট ছিলাম। ও কাছে ডাকতো আর আমাদের জামাকাপড় খুলে আমাদের চেক করতো। আমরা তখন বুঝতেই পারিনি যে আমাদের সঙ্গে এটা কী হচ্ছে!’

এভাবে প্রকাশ্যে যৌন হেনস্তার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করার জন্য মুনওয়ারকে সাধুবাদ জানান কঙ্গনা। পাশাপাশি এমন ঘটনার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

সূত্র : জি নিউজ