• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ১২:২৩ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৫, ২০২৩, ১২:২৩ এএম

পার্থ বড়ুয়ার ‌‘বিনিময়’

পার্থ বড়ুয়ার ‌‘বিনিময়’
পার্থ বড়ুয়া

জনপ্রিয় সংগীতশিল্পী পার্থ বড়ুয়ার কণ্ঠে প্রকাশ পেল নতুন গান। শিরোনাম ‘বিনিময়’।

এর আগে অনলাইনভিত্তিক সংগীতানুষ্ঠান ‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট অরিজিনালস’-এ বেশ সাড়া ফেলেছিল। গানটির কথা লেখার পাশাপাশি সুর করেছেন শিল্পী রাশিদ খান।  

কয়েকমাস আগে অনুষ্ঠিত হয়েছিল ‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট’ আয়োজন।

কণ্ঠশিল্পী রাশিদ খানের কথা ও সুরের ৬টি গান দিয়ে সাজানো হয়েছিল লাইভ পারফরম্যান্স। যেখানে পাঁচটি গান পরিবেশন করেন রাশিদ খান। একটি গান ছিল পার্থ বড়ুয়ার পরিবেশনায়। সেটিই ‘বিনিময়’।

সম্প্রতি প্রকাশ পাওয়া গানটি এরইমধ্যে শ্রোতামহলে প্রশংসায় ভাসছে।

গানটি প্রসঙ্গে গণমাধ্যমে পার্থ বড়ুয়া বলেন, ‌‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট অরিজিনালস’ সংগীতানুষ্ঠানটি নিয়ে অনেকের প্রশংসা পেয়েছি। রাশিদ খানের গানগুলোর পাশাপাশি আমার গাওয়া ‘বিনিময়’ গানটিও অনেকের ভালো লেগেছে বলে জানিয়েছেন।

তারা চেয়েছেন এ গানটি যেন আলাদাভাবে প্রকাশ করা হয়। সেইসব দর্শক-শ্রোতার প্রত্যাশা পূরণেই গানটি এখন আলাদাভাবে প্রকাশ করা। যারা ব্ল্যাক অ্যান্ড হোয়াইট অরিজিনালস অনুষ্ঠানের পাশাপাশি শুধু এ গানটি আলাদাভাবে শুনতে চান, তাদের কথা ভেবেই এ পরিকল্পনা।’

পার্থ বড়ুয়া বর্তমানে ব্যস্ত সময় পার করছেন তার ব্যান্ড সোলসের সুবর্ণজয়ন্তীর আয়োজন নিয়ে। এ উপলক্ষে চলতি বছর ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বেশ কয়েকটি রাজ্যে কনসার্ট করেছেন তারা। এই ধারাবাহিকভাবে দেশে ও বিদেশে আরও কিছু শো করার কথা রয়েছে। পাশাপাশি ব্যান্ডের পাঁচ দশক পূর্তি উপলক্ষে ৫০টি নতুন ও রিমেক গান প্রকাশের ঘোষণাও দিয়েছেন তারা। 

জাগরণ/দেশেরবিনোদন/সঙ্গীত/এসএসকে