• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০১৯, ০৩:৪৪ পিএম

অগ্নিকাণ্ডের ঘটনায় কাঁদলেন মেহজাবিন

অগ্নিকাণ্ডের ঘটনায় কাঁদলেন মেহজাবিন


একটি অনুষ্ঠানে গিয়ে চকবাজারের অগ্নিকাণ্ডে নিহতদের উদ্দেশ্যে অজোরে কাঁদলেন অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। তার কান্নায় কেঁদে উঠলেন উপস্থিত অতিথিরাও। চোখের জল ঝরানোর মধ্যে দিয়েই শুরু হয় তাদের অনুষ্ঠান উদযাপন।

আজ বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে শুরু হয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও একুশে ফেব্রুয়ারি উপলক্ষে বর্ণমেলার আয়োজন। দশমবারের মতো এই আয়োজন করে দেশের প্রথম সারির একটি দৈনিক পত্রিকা। মাঠের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মেলার উদ্বোধন করেন শিল্পোদ্যোক্তা রুবানা হক, লেখক আনিসুল হক, অভিনেত্রী মেহজাবীন চৌধুরী, টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক। জাতীয় সংগীত গেয়ে সুরের ধারার শিল্পীরা মেলার উদ্বোধন করেন।

এ প্রসঙ্গে মেহজাবীন চৌধুরী বলেন, ‘আমি আজ সকালে ঘুম থেকে উঠেই জানতে পারি, চকবাজার অগ্নিকাণ্ডে আমার ঘনিষ্ঠ এক বান্ধবীর পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েকবার তাদের কয়েকটি নম্বরে ফোন দেই। কিন্তু কোনো সাড়া পাচ্ছি না। আমি জানি না, তাদের পরিবারের কেউ বেঁচে আছে কিনা। তাদের জন্য আমি নিজেকে আর ধরে রাখতে পারছি না।’

এসব বলতে বলতে চোখের জল ধরে রাখতে পারেননি তিনি। তার কান্না দেখে সবাই কেঁদেছেন, নিহতদের জন্য দুঃখ প্রকাশ করেছেন। নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতাও পালন করা হয়। বর্ণমেলায় শিশুদের আঁকা ছবিগুলো নিলামে বিক্রি করে পাওয়া অর্থ ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে দেওয়ার প্রস্তাব করেন রুবানা হক।

এসজে