• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৩, ২০১৯, ০৫:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৩, ২০১৯, ০৫:৩৬ পিএম

র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে ‘অপারেশন সুন্দরবন’

র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে ‘অপারেশন সুন্দরবন’

‘ঢাকা অ্যাটাক’খ্যাত নির্মাতা দীপংকর দীপন নির্মাণ করতে যাচ্ছেন ‘অপারেশন সুন্দরবন’। এটি হবে এই নির্মাতার ক্যারিয়ারের দ্বিতীয় সিনেমা। তার প্রথম সিনেমাটি ছিল পুলিশের অভিযান নিয়ে। এর ধারাবাহিকতায় এবার অপারেশন সুন্দরবন নির্মাণ হবে র‌্যাবে অভিযান নিয়ে। সুন্দরবনকে জলদস্যু মুক্ত করার এক আশ্চর্য উপাখ্যান নিয়ে নির্মিত হবে সিনেমাটি।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর একটি রেস্টুরেন্টে সিনেমাটি নির্মাণের জন্য র্যাব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ও প্রয়োজনা প্রতিষ্ঠান থ্রি হুইলারসের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়। সেখানে প্রধান অতিথি ছিলেন র্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম, প্রবীন অভিনেতা সৈয়দ হাসান ইমাম, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও র্যাবের এডিজি (অপস) জাহাঙ্গীর আলম।

নতুন সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ প্রসঙ্গে নির্মাতা দীপংকর দীপন বলেন, ‘বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন আমাদের সুন্দরবন। যেখানে একসময় জলদস্যুদের অবাধ বিচরণ ছিল। যেকারণে সুন্দরবন ছিল তখন সাধারণ মানুষের জন্য ভয়ের একটি জায়গা। এমনকি জেলে, মৌয়ালও ও অন্যান্য পেশাজীবিরা জীবিকা নির্বাহের জন্য তাদের নিজ নিজ কাজ করতে পারত না। এখন সুন্দরবন একেবারেই দস্যুশূণ্য। এটা সম্ভব হয়েছে শুধু র্যাবের চৌকষ বাহিনীর দুঃসাহসিক অভিযানের কারণে। র‌্যাবের সেইসব অভিযানকে উপজীব্য করেই নির্মিত হবে আমার নতুন সিনেমা অপারেশন সুন্দরবন।’

তবে কোন কোন শিল্পী এই সিনেমায় অভিনয়র করছেন  সেটা এখনই জানাতে নারাজ নির্মাতা। এ প্রসঙ্গে তিনি জানান, শিল্পী তালিকা চূড়ান্ত করার পরই কেবল তা জানাতে পারবেন। তবে খুব শিগগিরিই শিল্পী তালিকা চূড়ান্ত করবেন বলেও জানান।

এসজে