• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুন ২৯, ২০১৯, ০৩:০০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৯, ২০১৯, ০৪:১৪ পিএম

‘ভালো আছি ভালো থেকো’

সিঙ্গাপুর প্রবাসীদের উদ্যোগে কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ স্মরণসভা

জাগরণ ডেস্ক
সিঙ্গাপুর প্রবাসীদের উদ্যোগে কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ স্মরণসভা

কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহকে তার ২৮তম মৃত্যুবার্ষিকীতে স্মরণ করল সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশিদের সংগঠন ‘মাইগ্রেন্ট ওয়ার্কার সিঙ্গাপুর’। এ উপলক্ষে ২১ জুন (রোববার) দেশটির পেঞ্জুরু রিক্রিয়েশন সেন্টারে ‘ভালো আছি ভালো থেকো’ শিরোনামে এক কবিতা আবৃত্তি ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

শরীফ উদ্দিনের উপস্থাপনায় এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম ও কল্যাণ পরামর্শদাতা মো. আতাউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির (এসবিএস) সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম ও সামা সামা (মাইগ্রান্ট ওয়ার্কার্স মুভমেন্ট) এর সহযোগী প্রতিষ্ঠাতা কারি তামুরা।

প্রধান অতিথি মো. আতাউর রহমান বলেন, সিঙ্গাপুরে এবারই প্রথম কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ স্মরণসভার আয়োজন। এর আগে সিঙ্গাপুরে কেউ এমন একজন মহৎ ব্যক্তির স্মরণে কখনো কোনো অনুষ্ঠানের আয়োজন করেননি। সিঙ্গাপুরে প্রবাসীরা নিজ নিজ কর্মক্ষেত্রে থেকেও সাহিত্যচর্চা করে যাচ্ছে, এটি একটি মহৎ উদ্যোগ। এসময় তিনি এধরনের আয়োজন নিয়মিত করার আহ্বান জানিয়ে বলেন,  সিঙ্গাপুরের আইন কানুন, সেফটি, রেমিট্যান্স এবং যেকোনো প্রয়োজনে বাংলাদেশ হাইকমিশন পাশে আছে এবং সার্বিক সহযোগিতা করে যাবে।

শুভেচ্ছা বক্তব্যে মাইগ্রান্ট ওয়ার্কার্স সিঙ্গাপুরের প্রধান রিপন চৌধুরী বলেন, বিভিন্ন বিখ্যাত ও কালজয়ী গান-কবিতার মাধ্যমে রুদ্র এখনো বেঁচে আছেন আমাদের মাঝে। তাই সুদূর সিঙ্গাপুরে আমাদের কবিকে স্মরণ করার ছোট্ট এক প্রয়াস এটি। তিনি অনুষ্ঠানে সবার উপস্থিতির জন্য আন্তরিক শুভেচ্ছা জানান।

প্রবাসী লেখক উমর ফারুক শিপনের লেখা ‘প্রারম্ভিক প্রেম’ উপন্যাসের মোড়ক উন্মোচন করেন মো. আতাউর রহমান  

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি প্রবাসী লেখক উমর ফারুক শিপনের লেখা ‘প্রারম্ভিক প্রেম’ উপন্যাসের মোড়ক উন্মোচন করেন। এরপর অনুষ্ঠানের মূল পর্ব, তা সাজানো হয় কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর লেখা কবিতা আবৃত্তি ও গান দিয়ে। মূল পর্ব শুরুর আগে কবির সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন সিঙ্গাপুর প্রবাসী তাসরিফ আহমেদ। অনুষ্ঠানে কবিতা পাঠ করেন সাইফ তমাল, টিটু প্রধান, সাইদুর রহমান লিটন, কিরণ মাহমুদ মান্না, শাহ মিনহাজ, মনির আহমদ ও জাকির হোসেন খোকন।

নৃত্য পরিবেশন করেন নিজামুল ইসলাম ও উচি। কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর কবিতা আবৃত্তি করেন সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির (এসবিএস) সাধারণ সম্পাদক আমীরুল ইসলাম সোহেল।

সবশেষে কবির লেখা ‘ভালো আছি ভালো থেকো’ গানটি পরিবেশন করে ‘ড্রিমস অ্যারাইভড ব্যান্ড’-এর সদস্যরা।

এফসি

Islami Bank
ASUS GLOBAL BRAND