• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুন ৩০, ২০১৯, ০৩:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৩০, ২০১৯, ০৪:২২ পিএম

সিলেটি বধূ জোবাইদা নিউইয়র্কে আইনসভা নির্বাচনে প্রার্থী

জাগরণ ডেস্ক
সিলেটি বধূ জোবাইদা নিউইয়র্কে আইনসভা নির্বাচনে প্রার্থী
মেরি জোবাইদা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের আইনসভা নির্বাচনে লড়ছেন সিলেটি বধূ আমেরিকান মেরি জোবাইদা। ওই নির্বাচনে অংশ নিয়ে তিনি রীতিমতো আলোড়ন সৃষ্টি করেছেন।

জোবাইদা নিউইয়র্কের ডিস্ট্রিক্ট ৩৭ থেকে প্রার্থিতা ঘোষণা করেছেন। তার প্রতিদ্বন্দ্বী টানা ৩৫ বছর সদস্য নির্বাচিত ক্যাথরিন নোলেন। সিলেটি এই বধূ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় প্রথমবারের মতো চ্যালেঞ্জের মুখে পড়লেন নোলেন। 

জোবাইদা তার নির্বাচনি এলাকার দীর্ঘদিন ধরে কাজ করেছেন। তাই প্রার্থিতা ঘোষণার পর তার নির্বাচনি এলাকায় রীতিমতো তোলপাড় সৃষ্টি হয়েছে। এরইমধ্যে জোবাইদার সর্মথনে বাংলাদেশিসহ বিভিন্ন কমিউনিটির লোকজন এগিয়ে এসেছেন। 

জনসমর্থন নিয়ে নির্বাচন করায় বিশ্বাসী মেরি জোবাইদা নিজের বিজয়ের ব্যাপারে অনেক আশাবাদী। তিনি জানান, নির্বাচিত হলে সবার জন্য স্বাস্থ্যসেবা, আবাসন ও পরিবেশ নিয়ে তিনি সোচ্চার থাকবেন। পাশাপাশি অঙ্গরাজ্য আইনসভার সদস্যদের নির্বাচনের মেয়াদ নির্দিষ্টকরণেও কাজ করবেন।

জোবাইদা বলেন, আবাসন ও নির্বাচনি দাতাদের কাছ থেকে নির্বাচনে চাঁদা নেব না। নাগরিকদের সম্পদের বৈষম্য নিয়ে সোচ্চার মেরি জোবাইদা মনে করেন, ধনী-গরিবের সম্পদের ফারাক আমাদের জন্য পীড়াদায়ক।

আমেরিকান মেরি জোবাইদা উত্তর আমেরিকায় বাংলাদেশি মালিকাধীন টাইম টেলিভিশনের সিইও আবু তাহেরের স্ত্রী। বিশ বছর ধরে তিনি লং আইল্যান্ডে বসবাস করছেন। জোবাইদা নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে গণমাধ্যম ও সাংবাদিকতায় স্নাতক করেছেন। বর্তমানে তিনি ব্রঙ্কসের আরবান হেলথ প্ল্যানের আউটরিচ কর্মকর্তা হিসেবে কর্মরত।

 

একেএস
 

আরও পড়ুন

Islami Bank
ASUS GLOBAL BRAND