• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৮, ০১:০৭ পিএম

নির্বাচনি ইশতেহারে প্রবাসীদের স্বার্থ সংরক্ষণের দাবি আয়েবার

জাগরণ প্রতিবেদক
নির্বাচনি ইশতেহারে প্রবাসীদের স্বার্থ সংরক্ষণের দাবি আয়েবার

 

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দলগুলোর নির্বাচনী ইশতেহারে প্রবাসী বাংলাদেশিদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন ইস্যুকে যথার্থ অগ্রাধিকার দেয়ার দাবি তুলেছেন প্রবাসী বাংলাদেশিরা।

বুধবার (১২ ডিসেম্বর) ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত বিশেষ সংবাদ সম্মেলন থেকে এই দাবি উত্থাপন করেছে ইউরোপের ৩০টি দেশে বসবাসরত বাংলাদেশিদের শীর্ষ কমিউনিটি সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)।

সংবাদ সম্মেলনে ইউরোপের বিভিন্ন দেশের আয়েবা নেতারা বক্তব্য রাখেন। বক্তব্যে আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ বলেন, শতকরা ১০ ভাগ সংসদ সদস্যকে অবশ্যই প্রবাসীদের মধ্য থেকে মনোনীত হতে হবে। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে মন্ত্রীর দায়িত্ব দিতে হবে আমাদের মতোই একজন প্রবাসীকে।

বাংলাদেশে সত্যিকারের উন্নয়ন নিশ্চিত করতে প্রবাসী বান্ধব নির্বাচনী ইশতেহারের বিকল্প নেই বলে জানান আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ।  
    
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ঢাকা থেকে আসা এনার্জি এন্ড পাওয়ার পত্রিকার সম্পাদক মোল্ল্যাহ আমজাদ হোসেন, ডিইউজের নির্বাহী কমিটির সদস্য ও দৈনিক সংবাদ প্রতিদিনের বার্তা সম্পাদক রিমন মাহফুজ, রিপোর্টার্স ফর বাংলাদেশ মাইগ্রেন্টস এর মহাসচিব ও ইউএনবি’র সাংবাদিক মাসুদুল হক, সাংবাদিক রবিউল ইসলাম, আয়েবা’র দুই সহ-সভাপতি আহমেদ ফিরোজ ও ফখরুল আকম সেলিম, বার্সেলোনা বাংলাদেশ সমিতির সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, আয়েবা’র যুগ্ম সম্পাদক শরিফ আল মোমিন, বিজনেস এফেয়ার্স সেক্রেটারি সুব্রত শুভ, সাংস্কৃতিক সম্পাদক এমদাদুল হক স্বপন, এক্সিকিউটিভ মেম্বার টি এম রেজা, আজহার কবির বাবু, তাপস বড়ুয়া রিপন ও মাঈনুল ইসলাম নাসিম।

সাইসে/আরআই

Islami Bank
ASUS GLOBAL BRAND