• ঢাকা
  • শনিবার, ২৫ মে, ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০১৯, ০৩:১৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৫, ২০১৯, ১০:৩১ পিএম

স্বাস্থ্য সুরক্ষা আইন শিগগিরই : স্বাস্থ্যমন্ত্রী

জাগরণ প্রতিবেদক
স্বাস্থ্য সুরক্ষা আইন শিগগিরই : স্বাস্থ্যমন্ত্রী
ব্রিফিং করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক -ছবি : জাগরণ

শিগগিরই স্বাস্থ্য সুরক্ষা আইন মন্ত্রিসভায় উত্থাপিত হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেছেন, প্রস্তাবিত খসড়া আইনটি এখন আইন মন্ত্রণালয়ে যাচাই বাছাই চলছে। যাচাই-বাছাইয়ের পর তা অনুমোদনের জন্য মন্ত্রিসভায় পাঠানো হবে।

সোমবার (১৫ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ব্রিফিংয়ে গণমাধ্যমের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

এর আগে তিনি স্বাস্থ্য সেবা সপ্তাহ নিয়ে সংবাদ ব্রিফিং করেন।

স্বাস্থ্য সুরক্ষা আইন বাস্তবায়নে আর কত সময় লাগবে- এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্য মন্ত্রী বলেন, এ আইনটি বাস্তবায়ন করতে অনেক সময় অতিবাহিত হয়েছে। এখন আর খুব একটা সময় লাগবে না। কারণ এ আইনের খসড়া এখন বেটিংয়ের জন্য আইন মন্ত্রণালয়ে আছে। যাচাই-বাছাই শেষে এখন মন্ত্রিসভায় উত্থাপনের অপেক্ষায় আছে। আর সময় ক্ষেপন হবে না। শিগগিরই মন্ত্রিসভার উত্থাপিত হবে।

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, স্বাস্থ্য মানব সম্পদের গুরুত্বপূর্ন সূচক হিসেবে সর্বজনীন স্বীকৃত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের দূরদর্শী নেতৃত্বে স্বাস্থ্য সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে।

তিনি বলেন, তারই ধারাবাহিকতায় দেশে প্রথমবারের মত ‘স্বাস্থ্য সেবা সপ্তাহ’ শুরু হতে যাচ্ছে।

স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে জাতীয়, জেলা, উপজেলা পর্যায়ে নানামুখী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে- শোভাযাত্রা, ক্রোড়পত্র প্রকাশ, ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন, পরিষ্কার- পরিচ্ছন্নতা অভিযান, বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা স্বাস্থ্য সেবা প্রদান, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, চিকিৎসা সেবায় নৈতিকতা ও স্বাস্থ্য সেবা সচেতনতা বিষয়ক আলোচনা সভা এবং সেমিনার আয়োজন।

এমএএম/এসএমএম

Space for Advertisement