• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৯, ০৩:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৫, ২০১৯, ০৩:৪৮ পিএম

ডা. সিরাজুল ইসলাম মেডিকেল হাসপাতালে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

ডা. সিরাজুল ইসলাম মেডিকেল হাসপাতালে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত
ফ্রি মেডিকেল ক্যাম্পে দাঁতের চিকিৎসা নিচ্ছেন এক রোগী-ছবি : জাগরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্যোগে  দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

ফ্রি মেডিকেল ক্যাম্পে ২২৭ জন রোগীকে বিশেষজ্ঞ চিকিৎসা সেবার পাশাপাশি রোগ নির্ণয়ে রেডিওলজি ও প্যাথলজির বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা বিনামূল্যে প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামূল্যে ডায়াগনস্টিক পরীক্ষাসহ মালিবাগে অবস্থিত এ হাসপাতালের বর্হিবিভাগ ও বিশেষজ্ঞ চিকিৎসকদের চেম্বার থেকে রোগীদের এ সেবা প্রদান করা হয়।

দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্ধোধন করেন ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ।

অধ্যাপক ডা. এম এ আজিজ আগত রোগীদের সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসার বিষয়ে খোঁজ-খবর নেন। তিনি আগত সেবাগ্রহীতাদের মাঝে বঙ্গবন্ধুর জীবন দর্শন, বাংলাদেশ গড়ে তোলার  পেছনে বঙ্গবন্ধু ও তার পরিবারের অবদান তুলে ধরেন। এ সময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাত বরণকারী ব্যক্তিদের জন্য দোয়া করার উদাত্ত আহ্বান জানান তিনি।

এএইচএস/এসএমএম

আরও পড়ুন