• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৭, ২০১৮, ০৫:১৮ পিএম

দূষিত হচ্ছে শিশু হাসপাতালের শিশুপার্ক

দূষিত হচ্ছে শিশু হাসপাতালের শিশুপার্ক

ঢাকা পঙ্গু হাসপাতালের ক্যান্টিন থেকে ফেলা সিগারেটসহ খাদ্যদ্রব্যের উচ্ছিষ্ট অংশে দূষিত হচ্ছে ঢাকা শিশু হাসপাতালের শিশুপার্ক।

ঢাকা শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক আবদুল আজিজ বুধবার (৭ নভেম্বর) দুপুরে জাগরণকে বলেন, পঙ্গু হাসপাতাল প্রশাসনকে কয়েক দফা মৌখিকভাবে জানিয়েও সুফল পাইনি।

সরেজমিনে শিশু হাসপাতালের শিশুপার্কটি দূষিত হবার সত্যতা পাওয়া যায়।

দেখা গেছে, পঙ্গু হাসপাতালের দোতলায় জণসাধারণের জন্য উন্মুক্ত একটি ক্যান্টিন আছে। ক্যান্টিনের দেয়াল ঘেঁষে আছে শিশুপার্ক। খাবার-দাবার বিক্রির পাশপাশি ক্যান্টিনে সিগারেট, চা-কফিও বিক্রি করা হচ্ছে। ক্যান্টিনের পাশেই বারান্দা।

এখানে দাঁড়িয়ে চিকিৎসক, রোগী বা রোগীর স্বজনসহ দর্শনার্থীদের কেউ ধূমপান, কেউ চা-কফি পান করছেন। কাজ শেষে চা-কফির ওয়ান টাইম কাপ, সিগারেটের উচ্ছিষ্ট অংশ বারান্দার জানালা দিয়ে ফেলছেন শিশুপার্কে ।

বারান্দায় কিছু ওয়েস্টবিন আছে। তারপরও জনসাধারণ উচ্ছিষ্ট অংশ ফেলছেন শিশুপার্কে।

পরিচালক অধ্যাপক আবদুল আজিজ বলেন, শিশুপার্কটি বানানো হয়েছে যাতে হাসপাতালে আগত ও ভর্তি শিশুদের মধ্য থেকে হাসপাতাল, চিকিৎসক, নার্স, ওষুধ ভীতি দূর হয়।

ঢাকা পঙ্গু হাসপাতালের পরিচালক অধ্যাপক আবদুল গণি বুধবার (৭ নভেম্বর) বিকালে জাগরণকে বলেন, ময়লা-আবর্জনা না ফেলতে সেখানে ওয়েস্ট বিন পর্যন্ত দেয়া হয়েছে। তারপরও ঠিক করা যাচ্ছে না। যাই হোক, যাতে ময়লা না ফেলা হয়, সেজন্য আবারও কড়াভাবে শিগগির নির্দেশনা প্রদান করব।

আরএম/জেডএস/এমটিআই