• ঢাকা
  • শনিবার, ০৬ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২০, ০২:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০২০, ০২:৫৮ পিএম

কোভিড-১৯

সংক্রমণের মাস পূর্তির দিনে মৃত্যু ৩, নতুন শনাক্ত ৫৪ জন

জাগরণ প্রতিবেদক
সংক্রমণের মাস পূর্তির দিনে মৃত্যু ৩, নতুন শনাক্ত ৫৪ জন

দেশে কোভিড-১৯ সংক্রমণের মাস পূর্তিতে একদিনে শনাক্ত হলো ৫৪ জন রোগী। গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়ালো ২০ জনে। 

এই সময়ের মধ্যে নতুন করে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে আরও ৫৪ জন। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। তাদের মধ্যে পুরুষ ৩৩ জন এবং নারী ২১ জন।এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হলো ২১৮ জন।

নতুন যারা শনাক্ত হয়েছেন তাদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী ৫ জন। ২১-৩০ বছর বয়সী ১৫ জন। ৩১ থেকে ৪০ বছর বয়সী ১০ জন। ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন। ৫১ থেকে ৬০ বছর বয়সী ৭ জন। ষাটের বেশি বয়স ১০ জন।

৯৮১ জনের নমুনা পরীক্ষা করে এই পরিমাণ রোগী শনাক্ত করা হয়েছে।নমুনা পরীক্ষার দিক দিয়েও সংখ্যাটি এখন পর্যন্ত সবোর্চ্চ।

বুধবার (৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর এবং জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর নিয়মিত অনলাইন ব্রিফিং এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী স্রেবিনা ফ্লোরা।

নতুন যারা শনাক্ত হয়েছে তাদের মধ্যে ৩৯ জন ঢাকা, বাকি ১৫ জন ঢাকার বাইরে।

ভাইরাসটিতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ভাইরাস শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৭ হাজার ৪ জনের শরীরে। সেখানে মারা গেছেন ১০ হাজার ৮৭১ জন।

স্পেনে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৬ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ১৩ হাজার ৩৪১ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৪৪৭ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৫২৩ জন।

বুধবার (৮ এপ্রিল) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৩১ হাজার ছাড়িয়েছে। ২০৯টি দেশে ছড়িয়ে পড়া এ ভাইরাস এখন পর্যন্ত ৮২ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

এসএমএম