• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২০, ১২:৫১ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৩, ২০২০, ১২:৫৩ এএম

‘দুর্নীতি করিনি, যেই করুক, শাস্তি চাই’

‘দুর্নীতি করিনি, যেই করুক, শাস্তি চাই’
সংগৃহীত ছবি

দুর্নীতির অভিযোগ অপপ্রচার বলে দাবি করেছেন স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদ। দুর্নীতি দমন কমিশনে(দুদক) জিজ্ঞাসাবাদ শেষে নিজেকে নির্দোষও দাবি করেন তিনি। পদত্যাগের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করেছেন দাবি করে দুদককে তদন্তে সহায়তার প্রতিশ্রুতি দেন তিনি।

মাস্ক, পিপিইসহ অন্যান্য সুরক্ষাসামগ্রী কেনায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করছে দুদক। এই অনুসন্ধানে দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী জিজ্ঞাসাবাদের জন্য স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদসহ ৫ জনকে তলব করেন।

বুধবার (১২ আগস্ট) দুদকের তলবে সাড়া দিয়ে বুধবার সকাল ১০টার আগেই আবুল কালাম আজাদ দুদকে আসেন। এরপর একে একে আসতে থাকেন অধিদফতরের হাসপাতালের দায়িত্বে থাকা সাবেক পরিচালক আমিনুল হাসান, উপপরিচালক ইউনুস আলী ও গবেষণা কর্মকর্তা দিদারুল ইসলাম।

পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে আবুল কালাম আজাদ জানান, তিনি অপপ্রচারের শিকার। জীবনের ঝুঁকি নিয়ে তিনি দায়িত্ব পালন করেছেন এবং পদত্যাগ করে দৃষ্টান্ত স্থাপন করে করেছেন।

তবে অনুসন্ধান শেষ হওয়ার আগে কোনো মন্তব্য করতে রাজি হয়নি দুদক। সংস্থাটি বলছে, এই অভিযোগ সংশ্লিষ্ট সবাইকে জিজ্ঞাসাবাদ শেষ করেই দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

রিজেন্টের মালিক সাহেদের সংশ্লিষ্টতা খতিয়ে দেখতে দুদকের পরিচালক শেখ মোহাম্মদ ফানাফিল্লাহ জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবারও আবুল কালাম আজাদকে তলব করেছেন।

কেএপি

আরও পড়ুন