• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৪, ২০১৯, ০৯:৫১ এএম

যুক্তরাষ্ট্রে প্রলয়ংকরী টর্নেডো, নিহত ২৩, বহু নিখোঁজ

যুক্তরাষ্ট্রে প্রলয়ংকরী টর্নেডো, নিহত ২৩, বহু নিখোঁজ


প্রলয়ংকরী টর্নেডোতে ছিন্নভিন্ন হয়ে গেছে যুক্তরাষ্ট্রের আলবামা অঙ্গরাজ্যের বিস্তীর্ণ এলাকা। কমপক্ষে ২৩ জন নিহত হওয়ার পাশাপাশি ধ্বংস হয়েছে অসংখ্য বাড়িঘর। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়া আরও মৃতদেহ থাকতে পারে বলে আশঙ্কা করছেন উদ্ধারকর্মীরা।

এদিকে টর্নেডো আক্রান্ত লি কাউন্টিতে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে থাকা মানুষজনের খোঁজে রোববার দিনভর অভিযান চালায় জরুরি বিভাগের কর্মীরা। এ ব্যাপারে লি কাউন্টির শেরিফ জে জোনস সংবাদমাধ্যমকে জানান, আমরা কমপক্ষে ২৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়েছি। তবে এখনও বেশ কিছু মানুষ নিখোঁজ রয়েছেন বলে আমরা খবর পেয়েছি।

এদিকে আমেরিকার দক্ষিণাঞ্চলের বিস্তীর্ণ এলাকায় ফের টর্নেডো হতে পারে বলে সতর্ক করে দিয়েছে যুক্তরাষ্ট্রের আবহাওয়া কর্তৃপক্ষ। জর্জিয়া, ফ্লোরিডা ও সাউথ ক্যারোলিনা জুড়ে জারি করা হয়েছে সতর্কতা।

এদিকে রোববারের ঝড়ে দশ হাজারের বেশি মানুষ বর্তমানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন বলে জানা গেছে। যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া সংস্থা জানিয়েছে, জর্জিয়া সীমান্তে আলবামার ইউফাউলার একটি বিমানবন্দর ও একটি ফায়ার স্টেশনও টর্নেডোর তাণ্ডবের মুখে পড়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, এই প্রাকৃতিক দুর্যোগের কারণে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলে নতুন করে শৈত্য প্রবাহ নামতে পারে। ফলে দীর্ঘায়িত হবে শীত। 

আরআই