• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২০, ০৩:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৭, ২০২০, ০৫:০৭ পিএম

খাশোগী ও জেনারেল সোলেইমানি হত্যায় সাদৃশ্য রয়েছে : মাহাথির

খাশোগী ও জেনারেল সোলেইমানি হত্যায় সাদৃশ্য রয়েছে : মাহাথির
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ- ফাইল ফটো

মার্কিন বিমান হামলায় ইরানি জেনারেল সোলেইমানি নিহতের ঘটনাকে বেআইনি আখ্যা দিয়ে, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বিষয়টিকে নিউ ইয়র্ক টাইমসের ভিন্ন মতাবলম্বী সৌদি সাংবাদিক জামাল খাশোগী হত্যাকাণ্ডের শামিল বলে মন্তব্য করেছেন।

(৭ জানুয়ারি) আন্তর্জাতিক বার্তা সংস্থা বিবিসি'র তথ্য মতে, এ প্রসঙ্গে সাংবাদিকদের উদ্দেশে দেয়া এক বক্তব্যে মাহাথির বলেছেন, বর্তমানে কেউ আর নিরাপদে নেই। এখনই বিশ্বের মুসলিম রাষ্ট্রগুলোকে ঐক্যবদ্ধ করার সঠিক সময়।

.......................

বিশ্ব দরবারে সত্য প্রকাশের অধিকার সবার আছে। কে ক্ষমতাধর আর কে দুর্বল তা নিয়ে আমরা ভীত নই। কোনো কিছু সঠিক না হলে আমি তা সরাসরি বলতে চাই

.......................

সোলেইমানি ইস্যুতে বিশ্বব্যাপী উত্তেজনা বাড়ার আশঙ্কা করে তিনি বলেন, সাংবাদিক জামাল খাশোগীর হত্যাকাণ্ডের সঙ্গে সোলেইমানি হত্যার বিষয়টির অনেক মিল রয়েছে। কেননা তাকেও বিদেশের মাটিতে হত্যা করা হয়। নিজেদের স্বার্থে অন্য রাষ্ট্রের কোনো নেতাকে হত্যার মতো কাজ এটা।

তিনি আরও বলেন, বিশ্ব দরবারে সত্য প্রকাশের অধিকার সবার আছে। কে ক্ষমতাধর আর কে দুর্বল তা নিয়ে আমরা ভীত নই। কোনো কিছু সঠিক না হলে আমি তা সরাসরি বলতে চাই।

শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে এক পরিকল্পিত মার্কিন বিমান হামলায় ইরানের জেনারেল কাসেম সোলেইমানি নিহত হন। যুক্তরাষ্ট্রের সেই অভিযানে ইরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।
এসকে

আরও পড়ুন