• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২১, ০১:০১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১০, ২০২১, ০১:০১ পিএম

সু চির কার্যালয় ভাঙচুর 

সু চির কার্যালয় ভাঙচুর 

মিয়ানমারে অং সান সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির কার্যালয়ে দেশটির সেনাবাহিনী ব্যাপক অভিযান চালায়। এ অভিযানে সেনাবাহিনী এনএলডি’র কার্যালয়ে তল্লাশি ও ভাঙচুর করে। এনএলডি তাদের ফেসবুক পেজে এ অভিযোগ করেছে। তবে এখন বিস্তারিত কিছু জানানো হয়নি। সংবাদ মাধ্যম বিবিসি এ তথ্য জানায়।   

গণতন্ত্রপন্থী নেতা অং সান সু চির দল এনএলডি অভিযোগ করে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাতে সেনাবাহিনীর সদস্যরা দরজা ভেঙ্গে কার্যালয়ে প্রবেশ করে। তবে সেসময় দলের কোনো নেতাকর্মী কার্যালয়ে ছিলেন না।

সেনা অভ্যুত্থানের পর থেকে দেশটিতে রাত ৮টা থেকে ভোর ৪টা পর্যন্ত কারফিউ চলছে। আর এ সময়ই তল্লাশির ঘটনা ঘটে। দেশটিতে এখনও পাঁচজনের বেশি একসঙ্গে সমবেত না হওয়ার নির্দেশ রয়েছে। তবে এই নির্দেশ না মেনেও চলছে আন্দোলন। 

এই আন্দোলন নিয়ন্ত্রণে দেশের বিভিন্ন স্থানে ইন্টারনেট বন্ধ করে রেখেছে দেশটির সেনাশাসিত সরকার। তবে যোগাযোগ বিচ্ছিন্ন করেও আন্দোলনকারীদের নিয়ন্ত্রণ করতে পারছে না সামরিক জান্তারা।

১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থানের পর শনিবার থেকে বিভিন্ন প্রদেশে আন্দোলনকারীরা লাল পতাকা, হাতে ও মাথায় লাল কাপড় ও লাল বেলুন নিয়ে প্রতিবাদে নামেন। সেনাবাহিনীর হাতে আটক গণতন্ত্রপন্থী নেতা অং সান সু চি ও দলের অন্যান্য নেতাকর্মীদের মুক্তি দাবি করে তারা