• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ১১:০৬ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ১১:২৫ এএম

এক মাসে চারবার বিয়ে, তিনবার বিচ্ছেদ!

এক মাসে চারবার বিয়ে, তিনবার বিচ্ছেদ!

৩৭ দিনের মধ্যে চারবার বিয়ে ও তিনবার বিবাহবিচ্ছেদ করেছেন তাইওয়ানের এক দম্পতি। না, নতুন সঙ্গীর খোঁজে নয়, মধুচন্দ্রিমা দীর্ঘায়িত করতেই এমন অদ্ভুত কাণ্ড ঘটান তারা। তবে শেষ রক্ষা হয়নি। কর্তৃপক্ষের চোখে ধরা পড়ে যান তারা।

বুধবার (২১ এপ্রিল) তাইওয়ানের শ্রম দপ্তর এ ঘটনা জানিয়েছে। তবে ওই নবদম্পতির নাম-পরিচয় প্রকাশ করেনি তারা।

তাইওয়ানের আইন অনুযায়ী নব বিবাহিতরা আট দিনের ছুটি পান।  আর এই সুযোগটাই নেন ওই দম্পতি। ৩৭ দিনের মধ্যে চারবার বিয়ে ও তিনবার বিচ্ছেদ ঘটিয়েছেন। 

ওই দম্পতির পুরুষ সদস্য একটি ব্যাংকে চাকরি করেন। তারা বিয়ে করেন ২০২০ সালে। প্রথমবার বিয়ের পর আইন অনুযায়ী আট দিনের ছুটি পান তিনি। এরপর এই ছুটি দীর্ঘায়িত করতে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ ঘটিয়ে তাকেই আবার বিয়ে করেন ওই ব্যাংক কর্মকর্তা। এভাবে ৩৭ দিনের মধ্যে ওই দম্পতি চারবার বিয়ে ও তিনবার বিচ্ছেদ ঘটান।

কিন্তু ব্যক্তির প্রতিষ্ঠান যখন তাকে আট দিনের বেশি ছুটি অস্বীকৃতি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে তিনি তাইপে সিটি শ্রম দপ্তরে অভিযোগ করেন। তার অভিযোগের পরিপ্রেক্ষিতে শ্রম দপ্তর ওই ব্যাংককে ছুটির বিধিমালা লঙ্ঘনের দায়ে ৬৭০ মার্কিন ডলার জরিমানা করে। বিপরীতে ব্যাংক কর্তৃপক্ষের দাবি, ওই ব্যক্তি আইনের ‘অপব্যবহার’ করেছেন।

এদিকে এ ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা সমালোচনার জন্ম দেয়। এমনকি আইনটি নিয়েও সমালোচনা করেন অনেকে। পরে ওই দম্পতির এমন কাণ্ড প্রমাণিত হলে তাইপে শ্রম দপ্তর ওই ব্যাংকের জরিমানার দণ্ড প্রত্যাহার করে নেয়। আর সমালোচনার মুখে ওই ব্যক্তি চাকরি ছেড়ে দেন।