• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৯, ২০১৯, ০৩:০৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২, ২০১৯, ১২:০৫ এএম

জাহালম চলচ্চিত্রে দুদকের আপত্তি

জাহালম চলচ্চিত্রে দুদকের আপত্তি


ভুল সাজা ভোগকারি জাহালমকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের সকল প্রস্তুতি সম্পন্ন। জাহালম নিজেও অনুমতি দিয়েছেন চলচ্চিত্র নির্মাণের জন্য। কিন্তু বাধ সাধে দুদক (দুর্নীতি দমন কমিশন)। ফলে থমকে গেছে জাহালম চলচ্চিত্র নির্মাণ।

জানা যায়, জাহালমের জীবনে ঘটে যাওয়া কাহিনি নিয়ে সিনেমা নির্মাণের উপর নিষেধাজ্ঞা চাওয়ার জন্য আদালতে আবেদন করবে দুদক। কেননা, যে দুর্নীতির মামলায় জাহালম ভুলভাবে সাজা খেটেছেন সেই মামলাটি এখনো বিচারধীন। এটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই কাহিনি নিয়ে কোনো চলচ্চিত্র বানানো যাবে না।

জাহালমের কাহিনি নিয়ে চলচ্চিত্রটি নির্মাণের প্রস্তুতি নিয়েছিলেন মারিয়া তুষার। তিনি ইতিমধ্যে কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন। শুটিংয়ে যাওয়ার প্রস্তুতি চলছিল। আর এরমধ্যেই এলো নিষেধাজ্ঞা। এই চলচ্চিত্রের নাম ভূমিকায় অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন ‘বাপজানের বায়োস্কোপ’ চলচ্চিত্র নির্মাতা রিয়াজুল রিজু।

উল্লেখ্য, সোনালী ব্যাংকের সাড়ে ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির মামলার আসামি মূলত আবু সালেক। কিন্তু ভুলবশত: শ্রমিক জাহালমকে আবু সালেক মনে করে ২৬টি মামলায় আসামি করা হয়। দুদকের মামলায় জাহালম গ্রেফতার হন ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি। তিন বছর কারাভোগের পর উম্মোচিত হয় তিনি আবু সালেক নন, তার নাম জাহালম। হাইকোর্টের নির্দেশে গত ৩ ফেব্রুয়ারি জাহালম মুক্তি পান। গণমাধ্যমের সুবাদে জাহালম এখন দেশের আলোচিতদের একজন।

এসজে