• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১১, ২০১৯, ০৫:৫২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৮:১৮ পিএম

এফআর টাওয়ারের অন্যতম মালিক তাসভীরের জামিন

এফআর টাওয়ারের অন্যতম মালিক তাসভীরের জামিন
এফ আর টাওয়ারের অন্যতম মালিক তাসভীর উল ইসলাম


বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে হতাহতের মামলায় ভবনটির অন্যতম মালিক বিএনপি নেতা তাসভীর উল ইসলামকে ১০ হাজার টাকার মুচলেকায় জামিন দিয়েছে আদালত।ঢাকার মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন বৃহস্পতিবার এই জামিন মঞ্জুর করেন।

এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় এ মামলায় দণ্ডবিধির ৪৩৬ ধারা যুক্ত করা হয়েছে উল্লেখ করে তাসভীরের আইনজীবী এহসানুল হক সমাজী জামিন শুনানিতে বলেন, তার মক্কেল যেহেতু ওই ভবনের নির্মাতা নন, সেহেতু তার ক্ষেত্রে ওই ধারা প্রযোজ্য নয়।

বনানীর কামাল আতাতুর্ক এভিনিউস্থ ২৩ তলা এফআর টাওয়ারের জমির মূল মালিক ছিলেন প্রকৌশলী ফারুক। অংশীদারিত্বের ভিত্তিতে ভবনটি নির্মাণ করে রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড। অর্ধেক ভাগ হলেও রূপায়ন পরে বিভিন্ন ফ্লোর বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেয়। এর মধ্যে ২১, ২২ ও ২৩ তলার মালিকানা রয়েছে প্রযুক্তি খাতের কোম্পানি কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের হাতে।

কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভীর এই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। বর্তমানে তিনিই এফআর টাওয়ারের পরিচালনা কমিটির সভাপতি।

গত ২৮ মার্চ ওই ভবনে আগুন লেগে ২৭ জনের মৃত্যু ঘটে এবং শতাধিক মানুষ আহত হন। ঘটনার পর বেরিয়ে আসে ১৮ তলার অনুমোদন নিয়ে এফআর টাওয়ার ২৩ তলা করা হয়েছিল। ভবনে অগ্নি নিরাপত্তার যথাযথ ব্যবস্থাও ছিল না।

আরএম/আরআই