• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১১, ২০১৯, ০৮:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১১, ২০১৯, ০৮:৫৮ পিএম

নুসরাত হত্যার বিচারের দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

নুসরাত হত্যার বিচারের দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

 

ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদ ও এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন সড়কে বিভিন্ন প্রতিবাদী ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধন করেন তারা। 

মানববন্ধনে যোগ দেয়া বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ফেস্টুন, প্ল্যাকার্ডে লেখা ছিলো- 'এত ধর্ষণ-হত্যা কিভাবে সহ্য কর বাংলাদেশ?', 'বিবেক কবে জাগ্রত হবে?', 'আমার বোন মরল কেন, প্রশাসন জবাব চাই’, 'উই ওয়ান্ট জাস্টিস’, 'ধর্ষক ও খুনীদের ফাঁসি চাই’ ইত্যাদি। 

শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে জানান, নুসরাতকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। হত্যার সঙ্গে যারা জড়িত তাদেরকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। 

 

 

মানববন্ধনে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফ, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, কুতুব উদ্দিন, আরিয়ান খান তন্ময়সহ আরও অনেকে। মানববন্ধন থেকে নুসরাত হত্যার দ্রুত বিচার না হলে কঠোর কর্মসূচি গ্রহনের কথা বলেন কুবির শিক্ষার্থীরা। 

প্রসঙ্গত, নুসরাত জাহান রাফি ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম শ্রেণির পরীক্ষার্থী ছিলেন। ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলা বিভিন্ন সময়ে তাকে যৌন নিপীড়নের অভিযোগে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় একটি মামলা করা হয়। ওই মামলার প্রেক্ষিতে অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ। এরপর গত ৬ এপ্রিল সকাল নয়টার দিকে আলিম পর্যায়ের আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যান নুসরাত। এ সময় তাকে কৌশলে একটি বহুতল ভবনে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। সেখানে তার গায়ে দাহ্য পদার্থ দিয়ে আগুন দেওয়া হয়। বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে নয়টায় ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুসরাত। 

এসসি/