• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০১৯, ০৬:০৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৬, ২০১৯, ০৬:০৬ পিএম

বিনামূল্যে আইনি সহায়তা এখনও পর্যাপ্ত নয় : প্রধান বিচারপতি

বিনামূল্যে আইনি সহায়তা এখনও পর্যাপ্ত নয় : প্রধান বিচারপতি
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন - ফাইল ছবি

অসহায়দের বিনামূল্যে আইনি সহায়তা দেয়া হলেও তা পর্যাপ্ত নয় বলে মনে করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এমন অবস্থায় সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর পাশাপাশি অসহায়দের বিনামূল্যে আইনি সহায়তা দিতে লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল এগিয়ে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন। 

রাজধানীতে আজ বৃহস্পতিবার (২৬ এপ্রিল) আন্তর্জাতিক লায়ন্স জেলা ৩১৫- এ২, বাংলাদেশের দুদিনব্যাপী বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি এ কথা বলেন। এ সময় সমাজের দুঃস্থ, অসহায় নারী ও শিশুদের আর্থিক সহায়তা প্রদান করায় তিনি লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের ভূয়সী প্রশংসা করেন। পরে বক্তব্য শেষে তিনি ক্লাবটির দুদিনব্যাপী ২৪তম বার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

সভাপতির বক্তব্যে লায়ন্স জেলা ৩১৫-এ২ এর জেলা গভর্নর লায়ন হাবীবা হাসান পিএমজেএফ বলেন, মানবতার সেবার মহান ব্রত নিয়ে বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে লায়ন্স ক্লাব। সমাজে ধর্ম-বর্ণ, ধনী-দরিদ্র, বিভিন্ন বয়স ও শ্রেণি-পেশার মানুষ যে কেউ লায়ন্স ক্লাবের মাধ্যমে আর্তমানবতার সেবায় নিয়োজিত হতে পারে। মানব সেবার এ দৃঢ় প্রত্যয় নিয়ে ক্লাবগুলোর সদস্যরা অবিরাম কাজ করে চলেছেন। কাজের ধারাবাহিকতায় ২০১৮-২০১৯ সেবা বর্ষে ৫টি গোল (ছানীরোগী অপারেশন, বৃক্ষরোপন, ক্ষুধার্ত অবসান, ডায়াবেটিক চিহ্নিতকরণ এবং এলসিআইএফ-এ অনুদান প্রদান) সফলভাবে সম্পন্ন হয়েছে। তাই ক্লাবটির সকল লায়ন নেতৃবৃন্দকে এসব সেবামূলক কাজ সম্পন্ন করায় ধন্যবাদ জানান জেলা গভর্নর লায়ন হাবীবা হাসান।

সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল লায়ন মো. বশির উল্লাহ ও লায়ন কামরুন্নেসা খান কুমুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের আন্তর্জাতিক সাবেক পরিচালক লায়ন শেখ কবির হোসেন, জিএমটি এরিয়া লিডার স্বদেশ রঞ্জন সাহা, কাউন্সিল চেয়ারপারসন লায়ন মো. আমিনুল ইসলাম লিটন, সাবেক জেলা গভর্নর লায়ন শরীফুল ইসলাম রিপন। এসময় আরও উপস্থিত ছিলেন প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন মোহাম্মদ ফখরুদ্দিন, কনভেনশন চেয়ারম্যান লায়ন সাদেকুর রহমান শাহীন, সেক্রেটারি লায়ন আহমেদ ইমতিয়াজ হাসান শিহাব, জেলার কেবিনেট সেক্রেটারি লায়ন পারভেজ রানা, কেবিনেট ট্রেজারার লায়ন আনিসুর রহমান খান প্রমুখ।  

এমএ/ এফসি