• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুন ৩০, ২০১৯, ১২:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৩০, ২০১৯, ০২:৪৮ পিএম

হাইকোর্টে ডিআইজি মিজানের আগাম জামিন আবেদন

হাইকোর্টে ডিআইজি মিজানের আগাম জামিন আবেদন

পুলিশের উপ-মহাপরিদর্শক (সাময়িক বরখাস্তকৃত ডিআইজি) মিজানুর রহমান আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন। গণমাধ্যমকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো.খুরশীদ আলম খান এ তথ্য  নিশ্চিত করেছেন। রোববার (৩০ জুন) এই রিট আবেদন করা হয়।     

বিচারপতি ওবায়েদুল হাসান ও বিচারপতি কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে জামিন আবেদনের শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবী।

গত ২৫ জুন রাতে তাকে বরখাস্ত করে পুলিশ অধিদপ্তরে সংযুক্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে আদেশ জারি করা হয়।

তিন কোটি সাত লাখ টাকার সম্পদ গোপন এবং তিন কোটি ২৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ২৪ জুন ডিআইজি মিজানসহ আরও তিনজনকে আসামি করে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার বাকি তিন আসামি হলেন- মিজানুর রহমানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মো. মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান। এ মামলার পরপরই আসামিরা গা ঢাকা দিয়েছেন।

উল্লেখ্য, গত বছরের জানুয়ারিতে এক নারীকে জোর করে বিয়ের পর নির্যাতন চালানোর অভিযোগ ওঠে মিজানের বিরুদ্ধে। এরপর তাকে ডিএমপির অতিরিক্ত কমিশনারের পদ থেকে সরিয়ে দেয়া হয়। মিজানুরের বিরুদ্ধে এক সংবাদ পাঠিকাকে প্রাণনাশের হুমকি ও উত্ত্যক্ত করার অভিযোগ রয়েছে।

সংবাদ পাঠিকাকে প্রাণনাশের হুমকি ও উত্ত্যক্ত করার অভিযোগে মিজানুরের বিরুদ্ধে বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়। নারী নির্যাতনের অভিযোগে গত বছরের জানুয়ারির শুরুর দিকে তাকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়।


এমএ/টিএফ 

আরও পড়ুন