• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৩০, ২০১৯, ১২:৫০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৩০, ২০১৯, ০১:৫৫ পিএম

রিফাত হত্যায় গ্রেফতার সাগর, হচ্ছে না পুলিশের চাকরি 

রিফাত হত্যায় গ্রেফতার সাগর, হচ্ছে না পুলিশের চাকরি 
রিফাত হত্যার আসামি সাগর


রিফাত হত্যার পরিকল্পনাকারী হিসেবে সাগরকে রোববার গ্রেফতার করেছে পুলিশ। রোববার দুপুরে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন। 

এদিকে রিফাত হত্যার পরিকল্পনাকারী গ্রুপের সদস্য মো. সাগর পুলিশের কনস্টেবল পদে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন। আজ রোববার তার স্বাস্থ্য পরীক্ষা হওয়ার কথা ছিল বরগুনা পুলিশ লাইনে।

তবে সরকারি চাকরির জন্য কোনো আবেদনকারী যদি ফৌজদারি মামলার আসামি হয় তাহলে তার নিয়োগ আপনা আপনি বাতিল হয়ে যায়। এ অবস্থায় সাগরের পুলিশে চাকরি তো দূরের কথা কোনও সরকারি চাকরি করারও সুযোগ থাকছে না। 

উল্লেখ্য, রিফাত হত্যার পরিকল্পনা যে ফেসবুক গ্রুপে করা হয় তার নাম ০০৭। ইতোমধ্যেই এ গ্রুপে রিফাত হত্যার পরিকল্পনার কথোপকথনের বেশ কয়েকটি স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। সেই স্ক্রিনশট দিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে দেশের বেশ কিছু গণমাধ্যমে।

সাগরের স্বজনরা জানান, মো. সাগরের পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষার রোল নম্বর ১০৮। পিরোজপুর সদরের অতিরিক্ত পুলিশ সুপার কাজী শাহনেয়াজ, ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো. রাসেলুর রহমান এবং বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন স্বাক্ষরিত বরগুনায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নামের মেধা তালিকায় ৪০ নম্বর পেয়ে ১৮তম স্থান অধিকার করেছেন সাগর। রোববার তার স্বাস্থ্য পরীক্ষা হওয়ার কথা বরগুনা পুলিশ লাইনে।

এ বিষয়ে রিফাত হত্যার পরিকল্পনা করা ম্যাসেঞ্জার গ্রুপ ০০৭-এ যুক্ত থাকার কথা স্বীকার করেছেন মো. সাগর। তবে রিফাতের ওপর হামলার সময় তিনি ঘটনাস্থলে ছিলেন না বলে জানান। 

সাগর বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের অবসরপ্রাপ্ত শিক্ষক আবদুল লতিফ মাস্টারের ছেলে। বর্তমানে তারা বরগুনা পৌরসভার পশ্চিম আমতলা পাড় সড়কের বাসিন্দা।

এইচএম/আরআই

আরও পড়ুন:
রিফাত হত্যার আসামিদের দেশত্যাগ ঠেকাতে রেড অ্যালার্ট জারি

রিফাত হত্যাকারীদের গ্রেফতারে সময়ক্ষেপণ চায় না সরকার

রিফাত হত্যায় প্রত্যাহার হচ্ছেন বরগুনা সদরের ওসি

বরগুনায় অপরাধের দুর্গ গড়ে তুলেছিল ফরাজী আর নয়ন

রিফাত হত্যাকাণ্ড ভিডিওধারণকারীকে পুরস্কৃতের প্রস্তাব

রিফাত হত্যার ঘটনায় কাউকে ছাড় দেয়া হচ্ছে না : স্বরাষ্ট্রমন্ত্রী

পৈশাচিক নৃশংসতা চালানো সেই ১২ জন

মিন্নি ও খুনি নয়নের কথোপকথনের স্ক্রিনশট ভাইরাল

রিফাতের হত্যাকারীদের ধরতে গোয়েন্দা ও পুলিশি তৎপরতা বৃদ্ধি

২৪ ঘণ্টার মধ্যে রিফাতের খুনিদের গ্রেপ্তারে হাইকোর্টে রিট

‘আসামিদের পালানোর পথ বন্ধ’