• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩০, ২০১৯, ০৯:২৮ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০১৯, ০৯:৩৩ এএম

ধর্ষণ মামলায় জাপার লোটনের আগাম জামিন

ধর্ষণ মামলায় জাপার লোটনের আগাম জামিন


নিম্ন আদালতে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশের পর উচ্চ আদালতে আত্মসমর্পণ করে জামিন নিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তার চার সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মাহবুব উদ্দিন খোকন ও মো. আব্দুল্লাহ আল মামুন। পরে আব্দুল্লাহ আল মামুন জানান, আদালত আলমগীর সিকদার লোটনকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।

রোববার আলমগীর সিকদার লোটনের (৫৩) বিরুদ্ধে ধর্ষণের মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু নাসের মো. জাহাঙ্গীর আলমের আদালত এ আদেশ দেন। 

গত ১০ জুলাই একই আদালতে মামলাটি দায়ের করেন লেখিকা পরিচয়দানকারী এক নারী।

মামলার অভিযোগে বলা হয়, আসামি লোটন প্রকাশনা সংস্থা ‘সিকদার অ্যান্ড পাবলিকেশন’ ও ‘আকাশ পাবলিকেশন’ এর মালিক। লেখালেখির সূত্র ধরে আসামির সঙ্গে বাদীর পরিচয় হয়। কাজের সুবাদে বাদী আসামির সঙ্গে দেখা করতেন। তবে আসামি বাদীকে পেলেই বিভিন্ন কুরুচিপূর্ণ কথাবার্তা বলতেন। এছাড়া, আসামি বিভিন্ন সময় ফোনে, ফেসবুক ম্যাসেঞ্জারে বাদীর কাছে অশালীন ছবি পাঠাতেন এবং ভিডিও কলে বাজে প্রস্তাব দিতেন। এ বছর ১ জানুয়ারি আসামির জন্মদিন হওয়ায় তার অনুরোধে বাদী রাজধানীর বিউটি বোর্ডিংয়ে যান। জন্মদিনের অনুষ্ঠান শেষে আসামি বাদীকে বাসায় পৌঁছে দেয়ার কথা বলে গাড়িতে তুলে ধর্ষণ করেন। এ সময় মোবাইল ফোনে ছবি ও ভিডিও ধারণ করেন। পরে ওই ছবি ও ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেন।

এমএ/আরআই 

আরও পড়ুন