• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২০, ০২:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৭, ২০২০, ০২:০৩ পিএম

খালেদা জিয়ার জামিনের উদ্যোগ নেবে ঐক্যফ্রন্ট 

খালেদা জিয়ার জামিনের উদ্যোগ নেবে ঐক্যফ্রন্ট 
মতিঝিলে বৈঠকে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামালসহ অন্য নেতারা -ছবি : জাগরণ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে তার জামিনের জন্য প্রয়োজনে জাতীয় ঐক্যফ্রন্ট উদ্যোগ গ্রহণ করবে বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। তিনি বলেন, প্রয়োজন হলে খালেদা জিয়ার মামলায় লড়ার জন্য তিনি উদ্যেগ গ্রহণ করবেন।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে মতিঝিলে তার চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, সম্প্রতি মিডিয়ায় প্রকাশিত তথ্যের আলোকে আমরা অবগত হয়েছি যে ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারাগারে মারাত্মক অসুস্থ অবস্থায় দিন কাটাচ্ছেন। তার স্বাস্থ্যের অবনতির কারণে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আমরা গভীর উৎকণ্ঠা ও উদ্বেগ প্রকাশ করছি। খালেদা জিয়ার সঙ্গে অনাকাঙ্খিত কিছু ঘটলে তার সমুদয় দায় সরকারকেই বহন করতে হবে।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার জামিন নিয়ে টালবাহানায় আমরা নিন্দা প্রকাশ করছি এবং তার উন্নত চিকিৎসার জন্য ব্যবস্থা গ্রহণসহ অবিলম্বে তার মুক্তি দাবি করছি।

খালেদা জিয়ার মামলায় ড.কামাল হোসেন লড়বেন কি না জানতে চাইলে তিনি বলেন, এটা বলার কথা না। যদি প্রয়োজন হয় অবশ্যই আমি উদ্যোগ গ্রহণ করবো।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণের ঘটনায় ড. কামাল হোসেন গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এবং তীব্র নিন্দা জানিয়েছেন।

এর আগে, জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যর আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, সুব্রত চৌধুরী, ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ডাঃ জাফরুল্লাহ চৌধুরী, বিকল্প ধারার একাংশের সভাপতি অধ্যাপক নুরুল আমিন বেপারী, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মোহসীন রশীদ, ঐক্যফ্রন্ট নেতা মোস্তাক আহমেদ, সিরাজুল হক, শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, শহীদ উল্লাহ কায়সার, মমিনুল হক, ডা. জাহেদ উর রহমান, শাহ আহমেদ বাদল, দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

টিএস/একেএস

আরও পড়ুন