• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৮, ০৩:০৭ পিএম

সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত

সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত

 

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি মেয়র হালিমুল হক মিরুর জামিন স্থগিত করেছে আপিল বিভাগ।  সোমবার (১২ নভেম্বর) বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে আপিল বেঞ্চ এই আদেশ দেয়। 

আদেশে দুই সপ্তাহের মধ্যে হাইকার্টের দেয়া জামিন আদেশের বিরুদ্ধে আপিলের অনুমতি চেয়ে আবেদন (লিভ টু আপিল) করতে বলা হয়েছে।  হাইকোর্টের দেয়া জামিন আদেশের বিরুদ্ধে শিমুলের স্ত্রীর করা আবেদনের শুনানি নিয়ে এই আদেশ দেয় আপিল বিভাগ। 

শিমুলের স্ত্রীর পক্ষে শুনানি করেন আইনজীবী আব্দুল মতিন খসরু ও রুহুল কুদ্দুস কাজল।  মিরুর পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও এ এম আমিন উদ্দিন।

গত ৪ নভেম্বর সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার বরখাস্ত মেয়র হালিমুল হক মিরুকে জামিন দেয় হাইকোর্ট।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। 

এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে।  এ সময় মেয়রের পক্ষে দুটি শর্টগান থেকে গুলি ছোড়া হয়।  সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

এ ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়র মিরুসহ ১৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।  মেয়র মিরু বর্তমানে কারাগারে রয়েছেন।

মাআ/এসসি