• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৪, ২০১৯, ০৮:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৫, ২০১৯, ০৩:৪১ এএম

সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন প্রধানমন্ত্রীর

সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন প্রধানমন্ত্রীর
সম্মিলিত সামরিক বাহিনীর সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -ছবি : বাসস

 

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিকেলে বাংলাদেশ সম্মিলিত সামরিক বাহিনীর সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রোববার (২৪ মার্চ) রাজধানীর তেজগাঁও পুরাতন বিমান বন্দরস্থ জাতীয় প্যারেড স্কোয়ারে প্রদর্শনীর ফিতা কেটে সপ্তাহব্যাপী সেনা, নৌ ও বিমান সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন তিনি।

এ সময় মিগ-২৯সহ বাংলাদেশ বিমান বাহিনীর ৬টি জঙ্গীবিমান প্যারেড স্কোয়ারের ওপর দিয়ে দর্শনীয় উড্ডয়ন প্রদর্শন করে এবং ছত্রীসেনাগণ প্যারেড স্কোয়ারে সফলভাবে অবতরণ করে।

প্রধানমন্ত্রী প্রদর্শনীস্থলে এসে পৌঁছলে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌ বাহিনী প্রধান অ্যাডমিরাল আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান তাকে অভ্যর্থনা জানান।

●●●●●●●●●●●●●●●●●●●●●●●●

সমরাস্ত্র প্রদর্শনী– ২৬ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য খোলা থাকবে। ৩০ মার্চ দুপুর ১২ টা থেকে বিকেল ৫টা ৩০ মিনিট পর্যন্ত সর্বসাধারণের সাথে ঢাকা শহরের স্কুল কলেজের ছাত্র-ছাত্রী এবং ৩১ মার্চ দুপুর ১২টা থেকে ৫টা ৩০ মিনিট পর্যন্ত সশস্ত্র বাহিনী সদস্যদের পরিবারবর্গ ও বাহিনীত্রয় কতৃর্ক পরিচালিত স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য সমরাস্ত্র প্রদর্শনী উন্মুক্ত থাকবে

●●●●●●●●●●●●●●●●●●●●●●●●

প্রধানমন্ত্রী সেনা, নৌ ও বিমান বাহিনীর বিভিন্ন স্টল ও প্যাভেলিয়নসমূহ ঘুরে দেখেন এবং সমরাস্ত্রসমূহ পরিদর্শন করেন। পরিদর্শনকালে প্রধানমন্ত্রীকে স্টলসমূহ ও সমরাস্ত্রের পরিচিতিমূলক ব্রিফিং প্রদান করা হয়। এছাড়াও প্রধানমন্ত্রী মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বগাঁথা, বর্তমান সরকারের বিগত ১০ বছরে সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়ন, দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভূমিকা এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর অবদান সংশ্লিষ্ট বিষয়ের ওপর নির্মিত ৪টি পৃথক স্টল পরিদর্শন করেন।

প্রধানমন্ত্রী এ উপলক্ষে অনুষ্ঠিত একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও উপভোগ করেন। এ সময় মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, রাজধানীর সংসদ সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট সচিবগণ, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক মিশনের প্রধানগণ এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর এলাকায় উদ্বোধন হওয়া এই সমরাস্ত্র প্রদর্শনী ২৬ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য খোলা থাকবে। অপরদিকে ৩০ মার্চ দুপুর ১২ টা থেকে বিকেল ৫টা ৩০ মিনিট পর্যন্ত সর্বসাধারণের সাথে ঢাকা শহরের স্কুল কলেজের ছাত্র-ছাত্রী এবং ৩১ মার্চ দুপুর ১২টা থেকে ৫টা ৩০ মিনিট পর্যন্ত সশস্ত্র বাহিনী সদস্যদের পরিবারবর্গ ও বাহিনীত্রয় কতৃর্ক পরিচালিত স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য সমরাস্ত্র প্রদর্শনী উন্মুক্ত থাকবে। বাসস

এসএমএম