• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৭, ২০১৯, ০৭:০৪ পিএম

বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ণ : খাদ্যমন্ত্রী 

বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ণ : খাদ্যমন্ত্রী 

 

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। শুধু তাই না, আমরা খাদ্যে সারপ্লাস। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী ইশতেহারে বলেছেন, নিরাপদ খাদ্যের সঙ্গে কোন কম্প্রোমাইজ নাই। আমাদেরকে এটা যে ভাবেই হোক বাস্তবায়ন করতে হবে। আমরা শুধু আইন পাস করেছি, করলেই হবে না বাস্তবায়ন করতে হবে। শুধু মোবাইল কোর্ট দিয়ে জরিমানা করলেই হবে না।

তিনি আরও বলেন, এ সরকারের বিভাগীয় ও জেলা পর্যায়ে ল্যাবরেটরি তৈরি করার পরিকল্পনা আছে। তবে যতই তৈরি করি না কেন, আমরা যদি সচেতন না হই তাহলে আমাদের কর্মশালা বিফলে যাবে। আমরা যে যেখানেই আছি প্রত্যেকের নিজ নিজ জায়গা থেকে সচেতনতা সৃষ্টি করতে হবে। এটা শুধুমাত্র খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্ব নয়। এ ব্যাপারে সবাইকে এগিয়ে আসতে হবে। মন্ত্রী ঘোষণা দেন, ৭ই মার্চের এবারের সংগ্রাম, খাদ্যে নিরাপত্তা এবং পুষ্টিকর খাদ্য বিতরণের সংগ্রাম।

তিনি বৃহস্পতিবার (৭ মার্চ) নওগাঁ সদর উপজেলা অডিটোরিয়ামে নিরাপদ খাদ্য আইন-২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক আরিফুর রহমান অপু এবং পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম প্রমুখ এসময় বক্তব্য রাখেন। 
 

কেএসটি