• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৯, ২০১৯, ০৩:৩২ পিএম

সমাজকল্যাণ মন্ত্রীর এপিএসের বিরুদ্ধে মামলা

সমাজকল্যাণ মন্ত্রীর এপিএসের বিরুদ্ধে মামলা

 

সমাজকল্যাণ মন্ত্রী ও লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদের সহকারী ব্যক্তিগত কর্মকর্তা (এপিএস) মিজানুর রহমান মিজানের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে মামলা দায়ের করেছে নির্বাচন কমিশন। একই সঙ্গে প্রভাবমুক্ত নির্বাচনের স্বার্থে আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। 

শুক্রবার গভীর রাতে লালমনিরহাটের আদিতমারী থানায় মামলাটি দায়ের করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও আদিতমারী উপজেলা নির্বাচন অফিসার আবু সাঈম। মিজান আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে। 

আদিতমারী থানার ওসি মাসুদ রানা জানান, সরকারি সুযোগ সুবিধা নিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের সামিল। সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের এপিএস হয়ে আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত রফিকুল আলমের নৌকা প্রতীকে ভোট চান মিজানুর রহমান মিজান। এছাড়াও নৌকার পক্ষে সমর্থন দিতে সাধারণ ভোটার থেকে নেতাকর্মীদের নানাভাবে হুমকি ধমকি দিয়ে আসছিলেন বলে দাবি করে গত ৬ মার্চ এপিএস মিজানুরের বিরুদ্ধে সিইসি বরাবরে লিখিত অভিযোগ করেন এ উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফারুক ইমরুল কায়েস। অভিযোগটি আমলে নিয়ে ৮ মার্চ জরুরি বৈঠকে বসে প্রভাবমুক্ত নির্বাচনের স্বার্থে আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। সেই সঙ্গে সমাজকল্যাণ মন্ত্রীর এপিএসের বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দেন। 

নির্দেশনার চিঠি পাওয়ার পর আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আবু সাঈম বাদি হয়ে আদিতমারী মিজানুর রহমান মিজানের বিরুদ্ধে মামলা দায়ের করেন বলে জানান ওসি। 

এ ব্যাপারে এপিএস মিজানুর রহমান মিজান জানান, আমি কোনভাবেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করিনি। 

কেএসটি