• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০১৮, ০৯:২০ পিএম

নাটোরের সেই ডিসি ওএসডি

নাটোরের সেই ডিসি ওএসডি

 

অবশেষে নাটোরের সেই জেলা প্রশাসককে প্রত্যাহার করা হয়েছে। নারী সহকর্মীর অভিযোগের প্রেক্ষিতে আজ সোমবার (২৬ নভেম্বর)তাকে প্রত্যাহার করা হয়।

ফেসবুক ম্যাসেঞ্জারে নারী সহকর্মীদের আপত্তিকর প্রস্তাব দেয়াসহ বিভিন্ন অভিযোগ উঠেছিল নাটোরের ডিসি মো.গোলামুর রহমানের বিরুদ্ধে। বিষয়টি গত কয়েক দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। 

বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে জনপ্রশাসন মন্ত্রণালয়। আর আজ বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে গোলামুর রহমানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে আদেশ জারি করা হয়।

সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের অপর আদেশে নাটোরের নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়। এখানে নতুন ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন বিদ্যুৎ বিভাগের উপসচিব মো. শাহরিয়াজ।

গোলামুর রহমানের বিরুদ্ধে ম্যাসেঞ্জারে নারী ম্যাজিস্ট্রেটকে যৌন হয়রানি ও গোপনে বাংলোতে ডাকাসহ নানা অভিযোগ ওঠে। এ অভিযোগের বিষয়ে ওই ম্যাজিস্ট্রেট জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠিও দেন। এছাড়া অন্য নারীদেরও কুপ্রস্তাব ও ম্যাসেঞ্জারে আপত্তিকর কথোপকথনেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এছাড়া কর্মচারীদের মারপিট এবং সরকারি দফতরের বিভিন্ন কাজে অসহযোগিতা এবং নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হন সরকারি এ কর্মকর্তা।

এম.এম/এনএ/জেডএ