• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ০২:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ০২:৫৮ পিএম

‘তৃতীয় লিঙ্গের মানুষদেরও ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে’

‘তৃতীয় লিঙ্গের মানুষদেরও ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে’

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, আমরা এবার ভোটার তালিকায় নতুন কিছু যুক্ত করেছি। বর্তমানে তৃতীয় লিঙ্গের মানুষদেরও ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে। তারা ইচ্ছে করলে পুরুষ কিংবা নারী যে কোন একটিতে নিজেদের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে পারবে। তৃতীয় লিঙ্গের যে ব্যক্তির মেয়েলি আচরণ বেশি তাকে মেয়ে হিসেবে এবং যার আচরণ পুরুষের মতো তাকে পুরুষের তালিকায় অন্তর্ভুক্ত করতে হবে। এটি আমাদের কাছে পাবলিক ডকুমেন্ট হিসেবে কাজ করবে। 

তিনি মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে নওগাঁর রাণীনগর উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০১৯ উপলক্ষে সুপারভাইজার ও তথ্য সংগ্রহকারীদের প্রশিক্ষণ কর্মশালায় এই কথাগুলো বলেন। তিনি আরো বলেন, অত্যন্ত সাবধানতা ও নিষ্ঠার সঙ্গে এই কাজ করতে হবে যেন কোন তথ্য ছাড় না পড়ে। কারণ এই তালিকার ওপরই নির্ভর করবে একজন নাগরিকের সকল সুযোগ-সুবিধা পাওয়ার বিষয়টি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমীনের সঞ্চালনায় কর্মশালায় আরো উপস্থিত ছিলেন- রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, উপজেলা চেয়ারম্যান আলহাজ আনোয়ার হোসেন হেলাল প্রমুখ। 

কেএসটি