• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২১, ২০১৯, ১১:২৬ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২১, ২০১৯, ১১:২৬ এএম

৮ দিন ধরে নাগরিক সেবা বঞ্চিত চাটমোহর পৌরবাসী

৮ দিন ধরে নাগরিক সেবা বঞ্চিত চাটমোহর পৌরবাসী

৮ দিন ধরে বন্ধ রয়েছে পাবনার চাটমোহর পৌরসভার সব ধরনের নাগরিক সেবা কার্যক্রম। এতে বিপাকে পড়েছেন পৌরসভার ২৫ হাজার নাগরিক। রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা এবং পেনশনের দাবিতে পৌরসভাটির কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি এ আন্দোলনের ডাক দিয়েছেন। গত ১৩ জুলাই থেকে আন্দোলন শুরু হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নাগরিক সেবা বন্ধ থাকায় জন্ম-মৃত্যু নিবন্ধন করতে পারছেন না নাগরিকেরা। ট্রেড লাইসেন্স নবায়ন ও নতুন ট্রেড লাইসেন্স নিতে পারছেন না ব্যবসায়ীরা। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন চাকরি প্রার্থীরা। নাগরিক সনদপত্রের অভাবে চাকরির জন্য আবেদন করতে পারছেন না। নাগরিকেরা দিতে পারছেন না হোল্ডিং ট্যাক্স। এ অচলাবস্থার অবসান দাবি করছেন ভুক্তভোগীরা।

পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন চাটমোহর শাখার সভাপতি বাকি বিল্লাহ বলেন, আমরা ঢাকায় আছি। ঢাকাতেই এ আন্দোলন চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। এ আন্দোলন জীবন-জীবিকার আন্দোলন। চাটমোহর পৌরসভার ১৭ জন কর্মকর্তা-কর্মচারী আন্দোলনে অংশ নিচ্ছেন, জানান তিনি।

চাটমোহর পৌরসভার মেয়র মির্জা রেজাউল করিম দুলাল বলেছেন, কর্মচারীরা আন্দোলন করার কারণে পৌরসভা কার্যালয় এখন তালাবদ্ধ। নাগরিকদের কোন সেবাই দিতে পারছি না।

কেএসটি