• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৯, ২০১৯, ০৫:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৯, ২০১৯, ০৫:৫৫ পিএম

আদেশ স্থগিত : মিল্কভিটার দুধ উৎপাদনে আপাতত বাধা নেই

আদেশ স্থগিত : মিল্কভিটার দুধ উৎপাদনে আপাতত বাধা নেই

সিসা ও অ্যান্টিবায়োটিকের উপস্থিতি থাকায় বিএসটিআই অনুমোদিত ১৪টি কোম্পানির পাস্তুরিত দুধের উৎপাদন, সরবরাহ, ক্রয়-বিক্রয় বন্ধে হাইকোর্টের আদেশ শুধু মিল্কভিটার ক্ষেত্রে স্থগিত করা হয়েছে। আজ সোমবার (২৯ জুলাই) ৮ সপ্তাহের জন্য এই স্থগিতাদেশ  দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ আদালত। 

গতকাল ২৮ জুলাই (রোববার) বিএসটিআই অনুমোদিত ১৪টি পাস্তুরিত দুধ কোম্পানির পাস্তুরিত দুধের উৎপাদন, সরবরাহ, ক্রয়-বিক্রয় বন্ধে ৫ সপ্তাহের জন্য স্থগিতাদেশ দিয়েছিলেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে আপিল করে মিল্কভিটা কর্তৃপক্ষ। আপিলের শুনানি নিয়ে হাইকোর্টের আদেশটি ৮ সপ্তাহের জন্য স্থগিত করেন চেম্বার আদালত। আপিল বিভাগের চেম্বার বিচপারতি মো. নুরুজ্জামান এ আদেশ দেন। এর ফলে আপাতত শুধু মিল্কভিটা দুধ ক্রয়-বিক্রয় করা যাবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে মিল্কভিটার পক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

যে ১৩ কোম্পানির দুধ বাজার থেকে সরিয়ে নেয়ার নির্দেশ বহাল রয়েছে সেগুলো হলো -

আফতাব মিল্ক অ্যান্ড মিল্ক প্রোডাক্ট লিমিটেড (আফতাব মিল্ক), আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড (ফার্ম ফ্রেশ মিল্ক), আমেরিকান ডেইরি লিমিটেড, বারো আউলিয়া ডেইরি মিল্ক অ্যান্ড ফুডস লিমিটেড (ডেইরি ফ্রেশ), ব্রাক ডেইরি অ্যান্ড ফুড প্রজেক্ট (আড়ং মিল্ক), ডেনিশ ডেইরি ফার্ম লিমিটেড, ইছামতি ডেইরি ফার্ম অ্যান্ড ফুড প্রোডাক্টস (পিওরা), ইগলু ডেইরি লিমিটেড (ইগলু), প্রাণ ডেইরি লিমিটেড (প্রাণ মিল্ক), উত্তরবঙ্গ ডেইরি লিমিটেড, শিলাইদহ ডেইরি (আল্ট্রা মিল্ক), পূর্ববাংলা ডেইরি ফুড ইন্ড্রাস্ট্রিজ এবং তানিয়া ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস।

এমএ / এফসি