• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ০৩:২৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৬, ২০১৯, ০৩:২৭ পিএম

প্রধানমন্ত্রী কোথায় আছেন দেশবাসী তা জানে না : দুদু

প্রধানমন্ত্রী কোথায় আছেন দেশবাসী তা জানে না : দুদু
বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু

বন্যা কবলিত এলাকার কৃষকদের ঋণ ও সুদ মওকুফ করার দাবি জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু। 

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, ভালো কাজ করতে চাইলে খালেদা জিয়ার কাছে শিক্ষা  নিন। তিনি ক্ষমতায় আসার আগে কথা দিয়েছিলেন কৃষকদের সাহায্য করবেন। কৃষকদের পাশে দাঁড়াবেন। কৃষকদের ঋণ মওকুফ করবেন।কিন্ত তিনি তা করেও ছিলেন। হাজার হাজার কৃষকদের ঋণ মওকুফ করেছিলেন। মানুষ বন্যাকবলিত হলে খালেদা জিয়া তাদের কাছে ছুটে যেতেন । আর্থিক সহায়তা করতেন। আর আজকের প্রধানমন্ত্রী তিনি কোথায় আছেন? দেশবাসী তা জানেন না।

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষক দলের উদ্যোগে বন্যা কবলিত কৃষকদের ঋণ মওকুফের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, বাংলাদেশ যারা চালায়, আমরা যাদের ঘাড়ের ওপরে বসে আছি, যারা এই দেশকে বিশ্বের মর্যাদার আসনে বসিয়েছে, মুক্তিযুদ্ধের সময় যারা সক্রিয় অংশগ্রহণ করেছে, মুক্তিযোদ্ধাদের খাওয়াইছে, পড়াইছে, আশ্রয় দিয়ে ডাক্তার ,ইঞ্জিনিয়ার, প্রকৌশলী বানিয়েছেন তারা হচ্ছেন আমাদের দেশের অসহায় কৃষক।

তিনি বলেন, কিছুদিন আগে শেয়ার বাজার থেকে ২৭ হাজার কোটি টাকা নাই হয়ে গেল একটা মামলা হয় নাই। আর আমার অবহেলিত কৃষকরা যারা বন্যাকবলিত, যাদের নাই বসতভিটা। যে গরু দিয়ে হাল চাষ করা হতো সে গরুটা রাস্তায় থাকতে হচ্ছে। এই অসহায় কৃষকদেরকে শুধুমাত্র দুই হাজার তিন হাজার টাকার জন্য মামলা হচ্ছে বেঁধে নিয়ে যাওয়া হচ্ছে। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ করি অনতিবিলম্বে এই কৃষকদের ঋণ ও সুদ মওকুফ করা হোক।

দুদু বলেন, প্রধানমন্ত্রী বিদেশে গেছেন চিকিৎসা নিতে। এই কৃষকদের কে দেখবে? বন্যা কবলিত মানুষদের কে দেখবে? ডেঙ্গু আক্রান্ত মানুষদেরকে দেখবে ? আপনি শেখ হাসিনা ক্ষমতায় আসার আগে বলেছিলেন সারের দাম কমাবেন। দশ টাকা কেজি চাল খাওয়াবেন। তা করেন নাই । এখন কৃষকরা অনেক কষ্টে আছে আর আপনাকে খুঁজে পাওয়া যায় না।

কৃষক দলের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী হিসেবে রাষ্ট্রীয় টাকা দিয়ে আপনি চিকিৎসা নিচ্ছেন। তাহলে সাবেক প্রধানমন্ত্রীর কোন চিকিৎসার ব্যবস্থা করছেন না কেন? মানুষ কি শুধু আপনি একাই? দেশে আর কোন মানুষ নেই? বিশ্ববাসী দেখছে ২৭ হাজার কোটি টাকার কোন মামলা হয়না গ্রেফতার হয় না। অথচ দু কোটি টাকা যা এখন বেড়ে ৮ কোটি টাকা হয়েছে, সেই মামলায় সাবেক প্রধানমন্ত্রীকে আটক করে রেখেছেন। আল্লাহ সব দেখছেন। বিচার সুষ্ঠু করেন। না হলে আল্লাহর বিচার বড় কঠিন বিচার। সেই বিচার যদি নেমে আসে তাহলে মানুষ দেখতে পাবে ভয়ঙ্কর পরিস্থিতি।
জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এবং সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য এস কে সাদীর সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু,কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল খান,কেন্দ্রীয় কমিটির সদস্য  অ্যাডভোকেট নাসির হায়দার,নাসির উদ্দিন হাজারী,মাইনুল ইসলাম,খলিলুর রহমান ইব্রাহিম,মোহাম্মদ আলীম হোসেন, লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার,কে এম রফিকুল ইসলাম রিপন,এম জাহাঙ্গীর আলম,আব্দুর রাজি,শফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

টিএস/বিএস 
 

আরও পড়ুন