• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১, ১৪ মাঘ ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০১৯, ১২:২২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১, ২০১৯, ০২:২৩ পিএম

‘পুলিশের ওপর হামলা বড় কোনো হামলার টেস্ট কেস হতে পারে’

‘পুলিশের ওপর হামলা বড় কোনো হামলার টেস্ট কেস হতে পারে’
সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের - ছবি : জাগরণ

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরিতে পুলিশের ওপর হামলার বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এটা জঙ্গিদের বড় কোনো হামলার পরিকল্পনার টেস্ট কেস হতে পারে। আজ রোববার (১ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, দেশি-বিদেশি সব ষড়যন্ত্রের বিষয়ে বাংলাদেশ সতর্ক আছে। আমরা কারো সঙ্গে যুদ্ধ করতে চাই না, আলোচনা করেই সব সমস্যার সমাধান করতে চাই।

বাংলাদেশ ভূ-রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হচ্ছে কি না- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশ বর্তমান সময়ে যে সাফল্য অর্জন করেছে, তাতে ষড়যন্ত্রের শিকার হওয়ার বিষয়টি উড়িয়ে দেয়া যায় না।

রাজধানীর সাইন্সল্যাবটরীতে পুলিশের ওপর হামলার বিষয়ে সেতুমন্ত্রী বলেন, এটা জঙ্গিদের বড় কোন হামলার পরিকল্পনায় হতে পারে।

ওবায়দুল কাদের বলেন, এর আগে রাজধানীর মালিবাগে দ্বীন ইসলামের খেজুর বাগানে একই ধরনের হামলার ঘটনা ঘটেছে। সেখানে রিমোট কট্রোল বোমা হামলার ঘটনা ঘটেছিল। এটাও একই ধরনের ঘটনা। পুলিশ এবং গোয়েন্দারা ঘটনাটি নিয়ে তদন্ত করছে এবং জোড়দার তৎপরতা চলছে। আমি আশা করি এই হামলাকারীদেরও শনাক্ত করতে পারবে।

তিনি বলেন, আমি পুলিশের সঙ্গে কথা বলে যা জেনেছি, তা হলো এ হামলা এলজিআরডি মন্ত্রীর ওপর নয়। টেস্ট কেস হতে পারে। তিনি আরও বলেন, এ ঘটনায় পুলিশের তৎপরতা বেড়েছে এবং গোয়েন্দারা কাজ করছে।

অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা কখনো বলিনি তারা (হামলাকারীরা) দুর্বল হয়েছে বা নিস্ক্রিয় হয়ে গেছে। এটা এখন পৃথীবির সব দেশেই হচ্ছে এ ধরনের ঘটনা। কখন কোথায় কী হয় এটা বলা মুশকিল। আমাদের দেশে হলি আর্টিজনে জঙ্গি হামলার পর কিশোরগঞ্জে হামলার ঘটনা ঘটে। তারপর তারা আরও কিছু বিদেশির উপর হামলার করেছে। এটা মনে করার কোন কারণ নেই তারা একেবারেই নিস্ক্রিয় হয়ে গেছে। আমি বলবো তারা হয়তো তলে তলে বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে।

এমএএম/ এফসি / টিএফ

 

আরও পড়ুন