• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০১৯, ০২:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৯, ২০১৯, ০৩:০০ পিএম

সেনাবাহিনীকে আধুনিকায়নের কাজ চলছে : সেনাপ্রধান

সেনাবাহিনীকে আধুনিকায়নের কাজ চলছে : সেনাপ্রধান

ভিশন ২০৩০ বাস্তবায়ের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীকে আরো সমৃদ্ধ করতে ক্ষেপণাস্ত্র ক্রয় করা হবে। পাশাপাশি ফোর্সে গোল্ড অনুযায়ী সেনাবাহিনীকে আধুনিকায়নের কাজ চলছে জানিয়েছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ।  

মঙ্গলবার (২৯ অক্টোবর) দুপুরে নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ারিং কোরের ৪টি ইউনিটকে রেজিমেন্টাল কালার্স বা পতাকা প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, কোন বিশেষ রাষ্ট্র নয়, সেনাবাহিনীকে শক্তিশালী করতে যেখানে ভাল অস্ত্র পাওয়া যাবে সেখান থেকেই অস্ত্র কেনা হবে।

এর আগে সেনাপ্রধান সেনানিবাসের প্যারেড গ্রাউন্ডে প্যারেড পরিদর্শন করেন এবং ইঞ্জিনিয়ারিং কোরের ৪টি ইউনিটের মাঝে পতাকা প্রদান ও সালাম গ্রহণ করেন। পরে তিনি উপস্থিত সেনা সদস্যদের উদ্দেশে ভাষণ দেন। 

ভাষণে সেনাপ্রধান ভবিষ্যৎ যুদ্ধ ক্ষেত্রের জন্য প্রস্তুতি রেখে সকল ধরনের পরিস্থিতি মোকাবেলায় বেসিক সোলজারিংয়ের ওপর গুরুত্বারোপ করেন।  

অনুষ্ঠানে সংসদ সদস্য শফিদুল ইসলাম বকুল, বগুড়া এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাইফুল আলম, কাদিরাবাদ সেনানিবাসের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল আশরাফুল ইসলাম, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজিসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কেএসটি

আরও পড়ুন