• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০১৯, ০৯:০৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২২, ২০১৯, ০৯:০৪ পিএম

ডাকসুর ভিপির ওপর হামলার প্রতিবাদে রাবিতে মশাল মিছিল

ডাকসুর ভিপির ওপর হামলার প্রতিবাদে রাবিতে মশাল মিছিল
ডাকসুর ভিপি নুরের ওপর হামলার প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মশাল মিছিল  -  ছবি : জাগরণ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) কার্যালয়ে ভিপি নুরুল হক নুরসহ অন্যান্য নেতাকর্মীর ওপর হামলার প্রতিবাদে মশাল মিছিল ও বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (২২ ডিসেম্বর) ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও রাকসু আন্দোলন মঞ্চের নেতাকর্মীরা যৌথভাবে এ কর্মসূচি পালন করেন।

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছন থেকে বিক্ষোভ মিছিল বের করেন নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বুদ্ধিজীবী চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিজয়ের এ মাসে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে, যা মুক্তিযোদ্ধাদের চেতনাকে ক্ষুণ্ন করছে। ডাকসুর কার্যালয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পৃষ্ঠপোষকতায় নৃশংস হামলা চালানো হয়েছে অভিযোগ করে বক্তারা বলেন, এর আগে ভিপি নুরসহ সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর ৮ বার হামলা করা হয়েছে কিন্তু কাউকে বিচারের আওতায় নিয়ে আসেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

হামলার সময় ডাকসুর নেতাকর্মীদের বাঁচানোর জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কেউ এগিয়ে আসেনি বলে দাবি করে তারা বলেন, বিশ্ববিদ্যালয় আজ সন্ত্রাসীদের আশ্রয়কেন্দ্রে পরিণত হয়েছে। এ কারণে শিক্ষার্থীদের ওপর হামলা করেও অপরাধীরা অবাধে চলাফেরা করছে।

সাধারণ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মাযহারুল ইসলামের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন, রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক মুর্শেদুল আলম প্রমুখ।

এনআই

আরও পড়ুন