• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২২, ২০২১, ০৬:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২২, ২০২১, ০৬:৫৭ পিএম

হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির

হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির

দল-মত নির্বিশেষে সবাইকে সাধারণ হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার (২২ মার্চ) রাজধানীর প্যারেড গ্রাউন্ডে আয়োজিত ‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানের ষষ্ঠ দিনে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ আহ্বান জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আজকের প্রতিপাদ্য ‘বাংলার মাটি আমার মাটি’।

রাষ্ট্রপতি বলেন, “সরকার ও রাজনৈতিক দল যখন সততা, আন্তরিকতা দিয়ে জনস্বার্থে কাজ করে তখন জাতির উন্নতি ও কল্যাণ নিশ্চিত হয়। সাধারণ হতদরিদ্র মানুষের মৌলিক চাহিদা পূরণে দল-মত নির্বিশেষে তাদের পাশে দাঁড়াতে পারলে দেশের রাজনীতিতে নতুন অধ্যায়ের সূচনা হবে। মুজিববর্ষে এটাই হবে সবচেয়ে বড়ো অর্জন।”

মো. আবদুল হামিদ আরো বলেন, “আমরা স্বাধীনতার ৫০ বছর অতিক্রম করতে যাচ্ছি। এ দীর্ঘ সময়ে দেশের চেহারা অনেক বদলে গেছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে যে দেশ স্বাধীন হয়েছিল, অনেক চড়াই-উতরাই পার হয়ে সেই বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ অর্জন করেছে। বাংলাদেশ এখন উন্নত-সমৃদ্ধ দেশ হওয়ার পথে দ্রুত অগ্রসরমান।”

জাতির পিতা ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন উল্লেখ করে তিনি আরো বলেন, “জাতির পিতার দেখানো পথে তারই সুযোগ্য কন্যা মাননীয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে অযুত বাধা পেরিয়ে গিয়ে যাচ্ছে বাংলাদেশ।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী। এছাড়া আরো উপস্থিত রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানা, শিক্ষামন্ত্রী দীপু মনি ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন।